ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

ডিজিটাল নিরপত্তা আইন বাতিলের দাবিতে খুলনায় বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ১, ২০২১
ডিজিটাল নিরপত্তা আইন বাতিলের দাবিতে খুলনায় বিক্ষোভ ডিজিটাল নিরপত্তা আইন বাতিলের দাবিতে খুলনায় বিক্ষোভ

খুলনা: ডিজিটাল নিরপত্তা আইন বাতিল ও পাটকল রক্ষা আন্দোলনের শ্রমিক নেতা রুহুল আমিন, কার্টুনিস্ট কিশোর ও সাত ছাত্র নেতার নিঃশর্ত মুক্তির দাবিতে খুলনায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য এ বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করে।

 

সোমবার (১ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খুলনা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শেষে খুলনা কোর্ট অভিমুখি বিক্ষোভ মিছিল হয়ে কোর্ট চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলের শুরুতে পুলিশের গাড়ি দাঁড় করিয়ে রাস্তা বন্ধ করে বাধা দেওয়া হয়। তবে শ্রমিক-ছাত্রের তীব্র প্রতিরোধের মুখে সরে যেতে বাধ্য হয় পুলিশ। পরবর্তীতে বিক্ষোভ মিছিল নিয়ে কোর্টে ঢুকতে গেলে মিছিল পুনরায় পুলিশের বাধার সম্মুখীন হয়। শেষ পর্যন্ত রুহুল আমিনকে কোর্টে হাজির করার আগ পর্যন্ত কোর্ট চত্ত্বরেই তার মুক্তির দাবিতে স্লোগান-বিক্ষোভ সমাবেশ চলতে থাকে।

বক্তরা দাবি করেন- ফেসবুক স্ট্যাটাস বা আর যা অভিযোগ সবই অজুহাত, মুলত রুহুল আমিন গত কয়েক বছর ধরে সারা দেশের পাটকল ও চিনিকলের শ্রমিকদের ঐক্যবদ্ধ করে চলেছেন এবং আন্দোলনকে যেভাবে তুঙ্গে নিয়ে এসেছেন এটাই মূল সমস্যা। অনতিবিলম্বে কালো কানুন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে বাংলাদেশের পাটকল রক্ষা আন্দোলনের নেতা রুহুল আমিনকে মুক্তির দাবি জানান বক্তারা। দাবি না মানলে অতি-সত্বর কঠোর থেকে কঠোর কর্মসূচি দিয়ে সরকারকে বাধ্য করা হবে বলেও উল্লেখ করেন বক্তারা।

তার আইনজীবীরা দাবি করেন, যে সব ফেসবুক স্ট্যটাসের ভিত্তিতে অভিযোগ দায়ের করা হয়েছে তার কোনটিই এজহারে উল্লেখিত ধারার কোনটির সঙ্গেই মেলে না।
শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের নেতা আলমগীর কবিরের সঞ্চলানায় বক্তব্য রাখেন- গনতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, জাতীয় মুক্তি কাউন্সিলের খুলনা জেলা সভাপতি হুমায়ুন কবির, বাংলাদেশ লেখক শিবির খুলনা জেলার সাধারণ সম্পাদক বরকত আলি, চলচ্চিত্র নির্মাতা মিহির কান্তি মণ্ডল, শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যর শ্রমিক নেতা আলমগীর হোসেন, মোশাররফ হোসেন, মাতঙ্গী নাট্য দলের এইচ আর, জয়ন্ত, তানিম আমিন, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিক নাসিমা আক্তার, খুলনা-যশোর অঞ্চলের অস্থায়ী-বদলি-দৈনিক ভিত্তিক শ্রমিক সমন্বয়ক কমিটির যুগ্ন আহ্বায়ক সামস শ্যামল,  ইকলাস আলি, প্লাটিনাম জুটমিলের শহিদুল, স্টার জুটমিলের ওলিয়ার রহমান, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সদস্য সুমায়া রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের খুলনা জেলা আহ্বায়ক আল-আমিন শেখসহ বক্তব্যে রাখেন স্থানীয় নাগরিক নেতারা

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa