ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উজিরপুরে ব্রিজ দেবে যোগাযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
উজিরপুরে ব্রিজ দেবে যোগাযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে মানুষ

বরিশাল: বরিশাল থেকে উজিরপুরের ধামুরা ব্রিজের একপ্রান্ত দেবে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় চরম ভোগন্তিতে পড়েছেন আশপাশের চার ইউনিয়নের লোকজন।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে ধামুরায় অবস্থিত ছোট নদীর ওপর নির্মিত আয়রন ব্রিজটির পূর্বপ্রান্ত নদীতে দেবে যায়।

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ২ দশক আগে উজিরপুর থেকে সাতলা পর্যন্ত এ সড়কে ধামুরা নদীর ওপর ব্রিজটি নির্মাণ করেছে সড়ক ও জনপথ বিভাগ। সময়ের সঙ্গে সঙ্গে ব্রিজটি বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হওয়ায় কয়েকবার মেরামতও করেছে উপজেলা প্রকৌশল বিভাগ। এছাড়া ব্রিজটির পূর্বপাশে ঝুঁকিপূর্ণ হওয়ায় কয়েক মাস আগে সাইনবোর্ড টানিয়ে দেন বরিশাল এলজিইডির নির্বাহী প্রকৌশলী।

এরপরও দেশের বিভিন্ন স্থান থেকে ওই ব্রিজ হয়ে সাতলা, হারতা, জল্লা, ওটরাসহ যেতো লোকজন। এতে ধীরে ধীরে ব্রিজের পূর্বপ্রান্ত দুর্বল হয়ে সকালে দেবে যায়।

উজিরপুর এলজিইডির উপজেলা প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রায় ২৫ বছরের পুরাতন এ ব্রিজটির একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়ে দেবে গেছে। ব্রিজের বয়স বেশি হওয়া, ভাড়ী যানবাহন চলাচল করা এবং ব্রিজের আশপাশের মাটি ধীরে ধীরে সরে যাওয়ার কারণে ব্রিজটি দেবে গেছে।

তিনি বলেন, এখানে নতুন একটি ব্রিজ নির্মাণের জন্য আগেই পরিকল্পনা নেওয়া হয়েছে। সে অনুযায়ী একটি প্রস্তাবনাও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তবে বর্তমান পরিস্থিতি উত্তরণে দ্রুত বিকল্প পদক্ষেপ নেওয়া হচ্ছে। দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। কারণ ব্রিজটি ক্ষতিগ্রস্ত হওয়ায় বাসসহ অন্যান্য যান চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।