ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নালিতাবাড়ীতে ৬ ড্রেজার মেশিন ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
নালিতাবাড়ীতে ৬ ড্রেজার মেশিন ধ্বংস ভ্রাম্যমাণ আদালতের অভিযান

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাকুগাঁও স্থলবন্দর এলাকার ভোগাই নদীতে অভিযান চালিয়ে ছয়টি মিনি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) রাত ১১টায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা করেন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন ও সহকারী ক‌মিশনার ভূ‌মি স‌ঞ্চিতা বিশ্বাস।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার নাকুগাঁও সীমান্ত ঘেঁষে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে প্রায় ২শ ঘন ফুট বালু উত্তোলন করে অননুমোদিত স্থানে স্তূপীকৃত করে রাখা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় ওই বালু নিলাম ডাকের মাধ্যমে সর্বোচ্চ ডাককারীর কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে একইদিন নাকুগাঁও এর পার্শ্ববর্তী এলাকায় বিজিবি ও পুলিশের সহায়তায় একই আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অপরাধীরা নদী সাঁতরিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে অবৈধভাবে ব্যবহৃত ছয়টি ড্রেজার মেশিন অকার্যকর করা হয়। এতে প্রায় ৩০ হাজার ঘন ফুট বালু জব্দ করে সরকারি জিম্মায় রাখা হয়েছে।  

বুধবার (১০ মার্চ) বিকেল ৪টার সময় নিলামে জব্দকৃত বালু বিক্রি করা হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।  

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।