ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে রাজশাহীতে অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে রাজশাহীতে অভিযান

রাজশাহী: রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে অভিযান শুরু করেছে রাজশাহী জেলা প্রশাসন।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল থেকে রাজশাহী মহানগরীর আরডিএ মার্কেট, সোনাদীঘির মোড়, মাস্টারপাড়া কাঁচাবাজার এলাকায় পরিচালনা করেছে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত।

এসময় দোকানে পণ্যের মূল্য তালিকা না ঝুলানোয় ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেইসঙ্গে ভোজ্যতেল, চিনি, মসলা ইত্যাদি নিত্যপণ্য প্রয়োজনের তুলনায় অতিরিক্ত মজুদ না করা এবং নিত্যপণ্য বিক্রিতে অতিরিক্ত মুনাফা না করতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

অভিযানের সময় রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু আসলাম জানান, রমজান মাসকে সামনে রেখে জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান শুরু হয়েছে। রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে এখন থেকে নিয়মিত এ অভিযান চলবে।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিতভাবে বাজার দর মনিটরিং করা হবে। কোনো অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট তৈরি বা বাড়তি মূল্য নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আজ প্রথম দিনের অভিযানের সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে দেওয়া হয়েছে। এর পর বাজারে কোনো ধরনের বিশৃঙ্খলা পেলে জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, অভিযানের সময় করোনার ঝুঁকি এড়াতে আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের অসচ্ছল মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া যারা অসতর্কতা এবং অসচেতনভাবে মাস্ক ছাড়া বাইরে বের হয়েছেন তাদের সতর্ক করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।