ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মশা নিয়ন্ত্রণে রাসিকের কার্যক্রম শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
মশা নিয়ন্ত্রণে রাসিকের কার্যক্রম শুরু

রাজশাহী: মশক নিয়ন্ত্রণে মহানগর এলাকায় ফগার মেশিনের সাহায্যে স্প্রে শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পরিচ্ছন্ন বিভাগ। এ লক্ষ্যে বৃহস্পতিবার (১ এপ্রিল) বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন।

রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাসিকের কর্মপরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার থেকে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা দু’বেলা ৩০টি ওয়ার্ডে মোট ১৩ দিন (দুই সাইকেল) চক্রাকারে ফগার মেশিন দিয়ে স্প্রের কর্মপরিকল্পনা করা হয়েছে।

কর্মপরিকল্পনা অনুযায়ী ১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সপ্তাহের প্রতি বৃহস্পতিবার ৯, ১১, ১২, ১৩, ২২ নম্বর ওয়ার্ড এলাকায়, শুক্রবার ৬, ৭, ৮, ১০, ১৪ নম্বর ওয়ার্ড এলাকায়, শনিবার ১, ২, ৩, ৪, ৫ নম্বর ওয়ার্ড এলাকায়, রোববার ২০, ২১, ২৩, ২৪, ২৭ নম্বর ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ড এলাকায়, মঙ্গলবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ নম্বর ওয়ার্ড এলাকায় ফগার মেশিন দিয়ে স্প্রে করা হবে।

বুধবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার মেশিন দিয়ে স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরের বিভিন্ন সরকারি, আধা-সরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত হবে।

প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোনো কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে।

এদিকে প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক পাঁচটি ওয়ার্ডে কাউন্সিলরদের সহযোগিতায় সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা থেকে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউজ, সেফটি ট্যাংক ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলে রাসিকের এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহবান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।