ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গেট বন্ধ করে করোনা ঝুঁকি বাড়িয়েছে রাজশাহী রেলস্টেশন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
গেট বন্ধ করে করোনা ঝুঁকি বাড়িয়েছে রাজশাহী রেলস্টেশন!

রাজশাহী: করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় রাজশাহী রেলস্টেশনের দু’টি গেটের একটি বন্ধ করে কঠোর সমালোচনা মুখে পড়েছে স্টেশন কর্তৃপক্ষ।

একটি গেট দিয়ে ট্রেনের যাত্রীরা চলাচল করলে স্বাস্থ্য ঝুঁকি কমবে-এমন ভাবনা থেকে গেট বন্ধ করা হয়েছে।

কিন্তু এমন উদ্যোগ উল্টো স্বাস্থ্য ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। খোলা গেট দিয়ে হাজার হাজার যাত্রী একসঙ্গে ঠাসাঠাসি করে চলাচল করছেন। এতে কোনোভাবে সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব নয় বলে অভিযোগ করছেন সাধারণ যাত্রীরা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে সরেজমিনে দেখা যায়, রাজশাহী রেলস্টেশনে প্রবেশ পথের মুখে দু’টি গেটের মধ্যে দক্ষিণ দিকের গেট বন্ধ রাখা হয়েছে। যাত্রীরা হুড়োহুড়ি করে চলাচল করছেন। স্টেশনে কোনো ট্রেন এলে খোলা গেটের সামনে যাত্রীদের দীর্ঘ সারি তৈরি হয়। ফলে একেবারেই সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব হচ্ছে না। বয়স্ক ও প্রতিবন্ধী যাত্রীদের চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

ঈশ্বরদী থেকে থেকে আসা যাত্রী মো. রহমত উল্লাহ ক্ষোভ প্রকাশ করে বাংলানিউজকে বলেন, এক গেট দিয়ে ঠাসাঠাসি করে চলাচলের ফলে স্টেশনে যাত্রীদের ভিড় বাড়ছে। কেউ সামাজিক দূরত্ব মানছেন না। এটি অবিবেচক সিদ্ধান্ত। এভাবে করোনা সংক্রমণ উল্টো বাড়ার ঝুঁকি আছে।

আরেক যাত্রী মেহেরুন নেসা, তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, গেটে যাত্রীদের দু’পাশে দীর্ঘ লাইন। মহিলাদের চলাচলে সমস্যা হচ্ছে। কেউ হাঁচি-কাশি দিলে সেটা অন্যদের গায়ে এসে লাগছে। এভাবে চলাচল সীমিত করা করোনা সংক্রমণ মোকাবিলার কোনো পদক্ষেপ হতে পারে না।

করোনা সংক্রমণ বাড়ায় হঠাৎ এমন ব্যবস্থা কেন- জানতে চাইলে রাজশাহী রেলস্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে একটি গেট বন্ধ রাখা হয়েছে। অন্য গেট দিয়ে যাত্রীরা চলাচল করতে পারবেন। এটা ওপরের সিদ্ধান্ত। তার করার কিছু নেই। #

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১

এসএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।