ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে বনলতা ট্রেনের সঙ্গে পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২১
রাজশাহীতে বনলতা ট্রেনের সঙ্গে পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষ

রাজশাহী: বিরতিহীন আন্তঃনগর ট্রেন 'বনলতা এক্সপ্রেস' রাজশাহীর কাশিয়াডাঙ্গা বাইপাস এলাকায় রেল ক্রসিংয়ে পাথর বোঝাই একটি ট্রাককে ধাক্কা দিয়েছে।

তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জে যাত্রী নামিয়ে ফিরে আসার পথে আজ রোববার (৪ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় পাথর বোঝাই ট্রাকটি দুমড়ে-মুচড়ে গেছে। এছাড়া রেললাইনের পাশে থাকা তিনটি কুঁড়েঘর ভেঙে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। খবর পেয়ে রেলওয়ে কর্মকর্তারা ও পুলিশ ঘটনাস্থলে যান। পরে উদ্ধার কাজ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাত সাড়ে ১০টার দিকে পাথর বোঝাই একটি ট্রাক মহানগরীর কাশিয়াডাঙ্গা রেলক্রসিং পার হওয়ার সময় ইঞ্জিন নষ্ট হয়ে যায়। ফলে রেল লাইনের ওপর ট্রাকটি আটকা পড়ে।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস ট্রেন রাজশাহী রেলওয়ে স্টেশনের দিকে আসছিল। গেটম্যান ও স্থানীয়রা ট্রেনটিকে থামার জন্য সিগন্যাল দিলেও গতি বেশি থাকায় থেমে থাকা ট্রাকটিকে ধাক্কা দিয়ে টেনে হেঁচড়ে প্রায় দেড়শ' গজ সামনে নিয়ে যায় 'বনলতা এক্সপ্রেস' ট্রেন। এ সময় পাশের একটি বস্তির ওপর ট্রাকটি উঠে যায়।

তবে বাড়িতে থাকা কেউ হতাহত হননি। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ওই এলাকার আশপাশের বস্তিবাসী।

পশ্চিমাঞ্চল রেলওয়ের উপসহকারী প্রকৌশলী গোলাম মোস্তফা জানান, খবর পাওয়ার পরপরই তার ঘটনাস্থলে যান। বর্তমানে তারা দ্রুত লাইন ক্লিয়ার করতে উদ্ধারকাজ শুরু করেছেন।  

এছাড়া ঘটনার সময় পাশে রেলক্রসিংয়ে থাকা গেটম্যান ছিল কি না বা থাকলে কীভাবে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখছেন বলেও জানান রেলওয়ের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২১
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।