ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তাপবিদ্যুৎ কেন্দ্রে করোনার হানা, ১৮ ভারতীয় শ্রমিকসহ আক্রান্ত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
তাপবিদ্যুৎ কেন্দ্রে করোনার হানা, ১৮ ভারতীয় শ্রমিকসহ আক্রান্ত ২০

বাগেরহাট: বাগেরহাটের রামপাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ২০ শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১৮ জন ভারতীয় নাগরিক এবং দুইজন বাংলাদেশি নাগরিক রয়েছেন।

আক্রান্তদের বিদ্যুৎ কেন্দ্রের অধীনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী আইসোলেশনে রাখা হয়েছে। রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ২০ শ্রমিকসহ গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বাগেরহাটে ১৩৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। বিভিন্ন উপজেলায় করোনা সংক্রমিত হয়ে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা শুরু হওয়ার পর থেকে এই পর্যন্ত বাগেরহাটে মোট ১ হাজার ২১৬ জন করোনা আক্রান্ত হলেন।  

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, ১০৩ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রা.) লিমিটেডের অধীনে রামপাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের (১৩১০ মেগাওয়াট মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট) ২০ শ্রমিক রয়েছেন। আক্রান্ত শ্রমিকদের মধ্যে ১৮ জন ভারতীয় এবং দুইজন বাংলাদেশি শ্রমিক রয়েছেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আইসোলেশন নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

তিনি আরও বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে বাগেরহাটে সর্বমোট ১৩৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিনজন মারা গেছেন। চারজন বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। করোনা সংক্রমণ রোধে সবাইকে বাড়িতে অবস্থান ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন।

এদিকে, কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে বাগেরহাট শহরের কাঁচা বাজার, ফলপট্টি, সাধনার মোড়, রাহাতের মোড়সহ বিভিন্ন স্থানে জনসমাগম লক্ষ করা হয়েছে। তবে জনসমাগম এড়াতে বাগেরহাট দড়াটানা সেতু টোল প্লাজা, ট্রাফিক মোড়সহ বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।