ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহ শুরু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ৬, ২০২১
মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহ শুরু মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন, অনলাইন ভূমি উন্নয়ন কর এবং মুজিব বর্ষের গৃহ  নির্মাণ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ জুন) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক (ডিসি) মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিকা দে, নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্নব মালাকার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার (৭ জুন) জেলা প্রশাসকের ফ্রন্ট ডেস্ক এবং সকল উপজেলা ভূমি অফিসে তথ্য কেন্দ্র কাম সেবা ডেস্ক চালুকরণ এবং ই-নামজারী, অনলাইন পর্চার আবেদন নেওয়া হবে। একই দিনে অনলাইনে নাগরিক মতামত নেওয়া ও নাগরিক সমস্যা সমাধানের উদ্দেশ্যে অনলাইন বুথ স্থাপন করা হবে।

মঙ্গলবার (৮ জুন) অনলাইন প্লাটফর্ম সরাসরি জেলা প্রশাসনের ফেসবুক পেজে ও জনসমাগম হয় এসব স্থানে ভূমি সেবা ডিজিটালাইজেশন সংক্রান্ত সরকারের জনবান্ধব উদ্যোগ প্রচার করা হবে।

বুধবার (৯ জুন) জেলা প্রশাসকের ভুমি অধিগ্রহণ শাখা এবং শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এ কেসের ক্ষতিপূরণের চেক প্রদান এবং জেলা তথ্য অফিস থেকে সেবামূলক প্রচার প্রচারণা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১০ জুন) ভার্চুয়াল  মাধ্যমে (জুম প্লাটফর্ম) ভূমি সেবা সংক্রান্ত সেমিনার (Key note) উপস্থাপন ও সমাপনী অনুষ্ঠান হবে।

বাংলা‌দেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ০৬, ২০২১
বিবিবি/কেএআর

মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক। ছবি: বাংলানিউজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।