ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা: আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও সক্রিয় হওয়ার আহ্বান 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুন ৬, ২০২১
রোহিঙ্গা: আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও সক্রিয় হওয়ার আহ্বান 

ঢাকা: জোরপূর্বক বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে জাতিসংঘের ইউএনএইচসিআরসহ আন্তর্জাতিক সংস্থাগুলোকে আরও সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সরকার।

বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও আন্তর্জাতিক সংস্থাগুলোর প্রতিনিধিদের সঙ্গে রোহিঙ্গা সংকট নিরসন বিষয়ক এক সভায় এ আহ্বান জানান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

 

রোববার (৬ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন জানান, ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় রোহিঙ্গা সংকট নিরসনে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সভায় জানানো হয়, দ্রুততম সময়ে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে আরও ৮০ হাজার রোহিঙ্গাকে ভাসানচরের আশ্রয়কেন্দ্রে নেওয়া হবে।

ইতোমধ্যে ভাসানচরে ১৮ হাজারের বেশি রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে।
সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, আরও ভালো বাসযোগ্য জায়গার ব্যবস্থাসহ বাংলাদেশ সরকার বিতাড়িত অসহায় রোহিঙ্গাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সম্ভাব্য সব কিছু করছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়াসহ সংশ্লিষ্ট সচিবরা এ সভায় অংশ নেন।

পাশাপাশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কানাডা, নেদারল্যান্ডসসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার এবং ইউরোপীয় ইউনিয়ন ও ইউএনএইচসিআর-সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা এ সভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।