ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝড়ের কবলে দিকভ্রান্ত স্পিডবোট, ৯৯৯-এ ফোনে উদ্ধার ৫ যাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুন ৬, ২০২১
ঝড়ের কবলে দিকভ্রান্ত স্পিডবোট, ৯৯৯-এ ফোনে উদ্ধার ৫ যাত্রী

ঢাকা: ঝড়ের কবলে পড়ে দিকভ্রান্ত হয়ে বঙ্গোপসাগরে ভাসতে থাকা স্পিডবোটের এক যাত্রীর জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে করা ফোন কলে পাঁচ যাত্রীকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দিয়েছে কোস্টগার্ড।

রোববার (৬ জুন) সকাল সাড়ে ৯ টায় মাহামুদুল নামে একজন ৯৯৯ নম্বরে ফোন করে জানান, সকাল আটটায় পাঁচজন যাত্রী একটি স্পিডবোটে সন্দ্বীপ থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরার উদ্দেশ্যে যাত্রা করেন।

৯৯৯ সূত্রে জানা যায়, সন্দ্বীপ থেকে সীতাকুণ্ডের দূরত্ব সাগরপথে প্রায় চল্লিশ কিলোমিটার। কিছুদূর আসার পর তারা প্রচণ্ড ঝড়ের কবলে পড়েন। এ সময় স্পিডবোটের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ঝড়ের কবলে ঢেউয়ের তোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে স্পিডবোটটি দিক হারিয়ে ভাসছিল। ঝড় থেমে যাওয়ার পর তারা বুঝতে পারেননি কোথায় আছেন। তখন সাহায্য চেয়ে এক যাত্রী ৯৯৯-এ ফোন করে তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি কোস্ট গার্ড সদর দফতরের নিয়ন্ত্রণকক্ষ ও চট্টগ্রাম কোস্টগার্ড নিয়ন্ত্রণকক্ষে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে যাত্রীর বর্ণনা অনুযায়ী তাদের অবস্থান চিহ্নিত করে সন্দ্বীপ কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল রওনা দেয়। পরে কোস্টগার্ড চট্টগ্রাম নিয়ন্ত্রণকক্ষ থেকে ৯৯৯-কে ফোনে জানায়, কোস্টগার্ড চট্টগ্রাম দিকভ্রান্ত স্পিডবোটের যাত্রীদের উদ্ধার করে পথ দেখিয়ে নিরাপদে উপকূলে পৌঁছে দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ০৬, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।