ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমোদন পেলেই খুবির আরটি-পিসিআর মেশিনে করোনা পরীক্ষা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুন ১০, ২০২১
অনুমোদন পেলেই খুবির আরটি-পিসিআর মেশিনে করোনা পরীক্ষা

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুর ১২টার দিকে পরিদর্শনকালে উপাচার্য জিনোম সিকোয়েন্স ল্যাবে স্থাপিত আরটি-পিসিআর মেশিন ও সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ঘুরে দেখেন।

এ সময় উপাচার্যকে জানানো হয়, করোনার নমুনা পরীক্ষায় আরটি-পিসিআর মেশিন ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। সরকারি অনুমোদন ও প্রয়োজনীয় কিট পেলে দ্রুতই পরীক্ষা কার্যক্রম শুরু করা সম্ভব।

এ ব্যাপারে উপাচার্য যথযথ প্রক্রিয়ায় অনুমোদন লাভে কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করেন। এরপর তিনি প্রথম করোনা পরীক্ষার আগ্রহ প্রকাশ করলে তাৎক্ষণিকভাবে তার নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া উপাচার্য কেন্দ্রীয় গবেষণাগারের অন্যান্য ল্যাব ও ভবনের নির্মাণাধীন বিভিন্ন অংশ ঘুরে দেখেন। এ সময় তিনি নির্মাণকাজ ত্বরান্বিত করাসহ কয়েকটি বিষয়ে নির্দেশনা দেন।

এতে কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আশীষ কুমার দাস, প্রফেসর ড. মো. নাজমুল আহসান, গবেষণাগারের যুগ্ম পরিচালক প্রফেসর ড. কাজী মোহাম্মদ দিদারুল ইসলাম, প্রফেসর ড. নাজমুল ইসলাম, প্রফেসর ড. তুহিন রায়, স্থপতি শেখ কবির আহমেদ, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) মো. আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ১০, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad