ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ফজলুর রহমান চৌধুরীর ইন্তেকাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুন ১০, ২০২১
ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ফজলুর রহমান চৌধুরীর ইন্তেকাল

হবিগঞ্জ: ভাষা সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টরের কোম্পানি কমান্ডার মো. ফজলুর রহমান চৌধুরী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার (৯ জুন) দিবাগত রাতে হবিগঞ্জ জেলা শহরের ইনাতাবাদ এলাকার বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে শহরের কোর্ট মসজিদ এলাকায় মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল ৫টায় গ্রামের বাড়ি জেলার আজমিরীগঞ্জ উপজেলার সৌলরী গ্রামে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে এবং সেখানেই রাষ্ট্রীয় মর্যাদ দাফন সম্পন্ন হবে বলে মরহুমের পরিবার সূত্রে জানা গেছে। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ৮ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মো. ফজলুর রহমান চৌধুরী হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদের বাবা ছিলেন। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু জাহির এমপি, মো. আব্দুল মজিদ খান এমপি, গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মুক্তিযোদ্ধা ফজলুর রহমান চৌধুরী ১৯৫২ সালের ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি ১১ নম্বর সেক্টরের কোম্পানি কমান্ডার ছিলেন। দেশ স্বাধীনের পর তিনি ৩২ বছর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ভাগ্নে ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফের ফুফাতো ভাই।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জুন ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।