ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

জাতীয়

অনলাইনে সদস্য সংগ্রহ, আনসার আল ইসলামের সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২১
অনলাইনে সদস্য সংগ্রহ, আনসার আল ইসলামের সদস্য আটক আটক সারোয়ার হোসেন

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসমালের সক্রিয় সদস্য মো. সারোয়ার হোসেন ওরফে আলিফ ওরফে মুসলিম ফৌজকে (২৫) আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটক সারোয়ার হোসেন অনলাইনে প্লাটফর্ম ব্যবহার করে সংগঠনের সদস্য সংগ্রহের দায়িত্বে নিয়োজিত ছিলেন।

বুধবার (১৬ জুন) রাতে নওগাঁ পৌরসভা সংলগ্ন কাচারী রোড এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২টি অ্যান্ড্রয়েড মোবাইল ও ৬টি উগ্রবাদী বই জব্দ করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, আটক সারোয়ার হোসেন ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণা চালিয়ে আসছিলেন। রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে তিনি দীর্ঘদিন ধরে নানা কার্যক্রম পরিচালনা করছিলেন।

এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট করতেন তিনি। নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করেন।

তার বিরুদ্ধে অনলাইনে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এএসপি ওয়াহিদা পারভীন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুন ১৭, ২০২১
পিএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa