ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

জাতীয়

কুড়িগ্রামে ১০৭০ পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুন ১৮, ২০২১
কুড়িগ্রামে ১০৭০ পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই

কুড়িগ্রাম: মুজিববর্ষ উপলক্ষে কুড়িগ্রাম জেলার নয়টি উপজেলায় ২০ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ৭০টি পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই।

শুক্রবার (১৮ জুন) দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ২য় পর্যায়ে জমি ও গৃহ দেওয়া উপলক্ষে আয়োজিত মতবিনিময় ও প্রেস ব্রিফিংকালে এসব তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংকালে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, আগামী ২০ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জেলার ১ হাজার ৭০টি পরিবারের মধ্যে ঘরের চাবি ও দলিলাদি হস্তান্তর করবেন। কুড়িগ্রাম সদরের বরাদ্দকৃত ১০০টি ঘরের মধ্যে ধরলা নদীর সন্নিকটে পাঁচগাছী ইউনিয়নের উত্তর নওয়াবস এলাকায় ধরলা আশ্রয়ণ-২ প্রকল্প হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৮ দশমিক ২৬ একর জমির ওপর দুটি পুকুরসহ দৃষ্টি নন্দন এ ঘরগুলোর পাশে একটি খেলার মাঠও রয়েছে।

তিনি জানান, ২য় পর্যায়ের প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। জেলার নয় উপজেলায় ১ হাজার ৭০টি পরিবার দুই শতক জমিসহ এসব সেমিপাকা ঘর পাবেন। এরমধ্যে কুড়িগ্রাম সদরে ১০০টি, নাগেশ্বরী উপজেলায় ১০টি, ভুরুঙ্গামারী উপজেলায় ৫১টি, ফুলবাড়ী উপজেলায় ১০৫টি, রাজারহাট উপজেলায় ৮০টি, উলিপুর উপজেলায় ১৫০টি, চিলমারী উপজেলায় ৩০০টি, রৌমারী উপজেলায় ২০১টি, চর রাজিবপুর উপজেলায় ৭৩টি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা ইয়াসমিন, প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa