ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

কঠোর লকডাউন: হবিগঞ্জে চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
কঠোর লকডাউন: হবিগঞ্জে চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা

হবিগঞ্জ: স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও বাজারে ‘পপুলার ফিজিওথেরাপী’র সত্ত্বাধিকারী ডা. রেজাউল করিমকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার মো. শোয়েব শাত-ঈল ইভান এ জরিমানা করেছেন।

রোববার (৪ জুলাই) রাতে তিনি নিজেই বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তবে অর্থদণ্ডের আদেশপ্রাপ্ত চিকিৎসক রেজাউল করিম জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে তিনি জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যন্ত এলাকায় রোগীদের সেবা দিচ্ছিলেন। জরিমানা করায় তিনি মর্মাহত হয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শোয়েব শাত-ঈল ইভান বাংলানিউজকে জানান, দুইদিন আগে ডা. রেজাউল করিমের মালিকানাধীন ‘পপুলার ফিজিওথেরাপী’ নামের প্রতিষ্ঠানে গিয়ে রোগীদের ভিড় দেখা যায়। সেখানে রোগীরা স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় রেজাউল করিমকে সতর্ক করে দেয়া হয়েছিল। কিন্তু গত শনিবার দুপুরেও একই অবস্থা প্রতীয়মান হয়।

ওই প্রতিষ্ঠানে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ (২) ধারা অমান্য করা হয়েছে। তাই প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যবিধি অমান্য করার প্রমাণস্বরূপ ভিডিওচিত্র ধারণ করে রাখা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

এ বিষয়ে ডা. মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে আমি জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যন্ত অঞ্চলের মানুষদের চিকিৎসা সেবা দিচ্ছিলাম। চেম্বারে রোগীরা মাস্ক পরা অবস্থায় ছিলেন। এরপরও জরিমানা করায় আমি মর্মাহত হয়েছি।

ডা. রেজাউল করিম ২০১৭ সালে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa