ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কি.মি দীর্ঘ যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কি.মি দীর্ঘ যানজট ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কি.মি দীর্ঘ যানজট। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: অতিরিক্ত যানবাহনের চাপে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত পর্যন্ত ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

শনিবার (১৭ জুলাই) ভোর থেকে এই মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন।

মহাসড়কে আটকে থেকে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ সূত্র জানায়, কোরবানির ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের পাশাপাশি কোরবানির পশুবাহী যানবাহনের সংখ্যা অনেক বেড়েছে। স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি যানবাহন চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় ১২/১৩ হাজার যানবাহন প্রতিদিন এই সেতু পারাপার হয়। কিন্তু শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৯১২টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল সরদ উপজেলার করটিয়া পর্যন্ত সরেজমিন গিয়ে দেখা যায়, মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে পুরো সড়ক জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। একই স্থানে দাঁড়িয়ে থাকতে হচ্ছে অনেক সময়। ধীর গতিতে যানবাহনগুলো এগিয়ে গেলেও আবার থামতে হচ্ছে।

কালিহাতী উপজেলার এলেঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় ট্রাক চালক মো. মোসলেম জানান, করটিয়া থেকে থেকে এলেঙ্গা পর্যন্ত সাত কিলোমিটার পথ অতিক্রম করতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে।

এলেঙ্গা সিএনজি স্টেশনে কথা হয় রাজশাহীর ওয়াহিদুজ্জামানের সঙ্গে। তিনি জানান, ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে সাত ঘণ্টা সময় লেগেছে। কিন্তু স্বাভাবিক অবস্থায় এই পথ আসতে তিন ঘণ্টারও কম সময় লাগে।

এদিকে যানজট নিরসনে মহাসড়কের টাঙ্গাইল অংশে জেলা পুলিশের ছয় শতাধিক সদস্য কাজ করছে বলে পুলিশ সূত্র জানিয়েছে। এর বাইরেও হাইওয়ে পুলিশ কাজ করছে। জেলা প্রশাসক মো. আতাউল গনি ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় দুপুরে মহাসড়ক পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বাংলানিউজকে জানান, দ্রুত যানজট নিরসনে সংশ্লিষ্টদের সঙ্গে যোগযোগ করা হয়েছে।

>>> ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।