ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

১২২২০ পরিবারকে খাদ্যসামগ্রী দিচ্ছেন মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
১২২২০ পরিবারকে খাদ্যসামগ্রী দিচ্ছেন মেয়র লিটন

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহী মহানগরীতে করোনায় ক্ষতিগ্রস্ত গরিব, অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর ও ছিন্নমূল ১২ হাজার ২২০ পরিবারকে খাদ্যসামগ্রী দিচ্ছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।  

শনিবার (৩১ জুলাই) দুপুরে জেলা শিল্পকলা একাডেমির সামনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র লিটন।

সেখানে স্বাস্থ্যবিধি মেনে মহানগরীর রাজপাড়া থানা এলাকার দুই হাজার ৬৩০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এরপর শনিবার (৩১ জুলাই) বিকেল ৫টায় রাজশাহী কলেজিয়েট স্কুল মাঠে বোয়ালিয়া থানা (পশ্চিম) এলাকার দুই হাজার ৩২০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

রোববার (১ আগস্ট) বিকেল ৫টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল মাঠে মতিহার থানা এলাকার দুই হাজার ৯৪০ পরিবারকে, সোমবার (২ আগস্ট) দুপুর ১২টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বোয়ালিয়া (পূর্ব) এলাকার দুই হাজার ১০ পরিবারকে এবং বিকেল ৫টায় শারীরিক শিক্ষা কলেজ মাঠে শাহ মখদুম থানা এলাকার দুই হাজার ৩২০ পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়া হবে। এছাড়া মেয়র লিটনের ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও এক কেজি ডালও দেওয়া হচ্ছে।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে মেয়র লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১২ হাজার ২২০ পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। এর আগে সরকারি খাদ্য সহায়তা দফায় দফায় মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী আরও বেশি বেশি খাদ্য সহায়তা দেওয়ার জন্য সচেষ্টা আছেন। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত রেখেছি। করোনা সংক্রমণের শুরু থেকে মানুষের পাশে আছি, আগামীতেও এভাবেই মানুষের পাশে থাকবো।

অনুষ্ঠানে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক ব্যবহার করা এবং করোনার টিকা গ্রহণের আহ্বান জানান মেয়র লিটন।

এর আগে জেলা শিল্পকলা একাডেমির সামনে চত্বরে শারীরিক দূরত্ব মেনে সারিবদ্ধ ভাবে বসানো হয় দুই হাজার ৬৩০টি চেয়ার। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় খাদ্যসামগ্রীর একটি করে প্যাকেট। প্রতিটি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল ও এক কেজি ডাল।

মেয়র লিটন কয়েকজনের হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে শারীরিক দূরত্ব মেনে শৃঙ্খলভাবে স্থান ত্যাগ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী ও অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, সদস্য নজরুল ইসলাম তোতা, রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, রাজশাহী মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়ামসহ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।