ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

কনে আনতে যাওয়ার পথে বজ্রপাতে ১৭ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
কনে আনতে যাওয়ার পথে বজ্রপাতে ১৭ জনের মৃত্যু মৃতদের মধ্যে কয়েকজন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নারায়ণপুরে কনে আনতে যাওয়ার পথে বজ্রপাতে ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নারী ও শিশুসহ ১২জন।

বুধবার (০৪ আগস্ট) দুপুর ১২টায় এ ঘটনা ঘটে।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব আল রাব্বি।  

নিহতরা হলেন- সদর উপজেলার চরবাগডাঙ্গা গ্রামের সোহবুল (৩০), চর সূর্য নারায়নপুর গ্রামের বরের বাবা শরিফুল ইসলাম, ভাস্তি মৌসুমি (২৫), জামিলা (২২), পাশ্ববর্তী ডানপাড়া গ্রামের বরের নানার বাড়ির টকি বেগম (৩০), নয়ন, বাবলু (২৬) , ল্যাচন (৫০), সাদিকুল (৩৫), বাবুডাইং এলাকার টিপু সুলতান (৪৫), সুন্দরপুর গ্রামের ডাকু (২৪), তোফজুল (৭০), তেররশিয়া গ্রামের রফিকুল (৬০), সজিব (২২), আলম (৪৫), পাজু (৪০) এবং কনে পক্ষের শিবগঞ্জ উপজেলার দক্ষিণ পাঁকার রফিকুল ইসলাম।

তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ সদরের নারায়ণপুর ইউনিয়নের জনতারহাট থেকে শিবগঞ্জের পাকা ইউনিয়নের পাকা গ্রামে কনের বাড়িতে যাচ্ছিল বরপক্ষ। পদ্মা নদী পার হওয়ার সময় বৃষ্টি শুরু হলে তারা তেলিখালি এলাকায় নেমে একটি চালার নিচে অপেক্ষা করছিলেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই ১৭ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও পাঁচজন নারী রয়েছে।  খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ৭টি মরদেহ ও ১২জনকে আহত অবস্থায় উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে যায়।

জেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল তত্ত্বাবধায়ক ডা. মমিনুর হক জানান, যাদের আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে তাদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর এবং বাকিরা শংকামুক্ত।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সাবের আলী জানান, ফায়ার সার্ভিস ১৪টি মরদেহ উদ্ধার করেছে এবং বাকি তিনজনের মরদেহ তাদের আত্মীয়-স্বজন আগেই নিয়ে গেছে।

এদিকে জেলা প্রশাসক নিহতের জন্য জনপ্রতি ২৫ হাজার টাকা এবং আহতদের ৫ হাজার টাকা অনুদানের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১ আপডেট: ১৯৩৪ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa