ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

সৌদি পালানোর সময় প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারকারী গ্রেফতার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
সৌদি পালানোর সময় প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারকারী গ্রেফতার
 

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারকে জড়িয়ে মানহানিকর মন্তব্য প্রচারের অভিযোগে আলমগীর মিয়া (৪০) নামে এক ব্যক্তিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে।  
 
সৌদি আরব পালানো সময় বুধবার (৪ আগস্ট) দিবাগত রাতে বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে।

আলমগীর মিয়া চুনারুঘাট উপজেলার গোলগাঁও গ্রামের আতাব মিয়ার ছেলে।
 
চুনারুঘাট থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম জানান, আলমগীর বুধবার বিকেল ৪টার ফ্লাইটে সৌদি আরব যেতে চেয়েছিলেন। তবে আগে থেকেই বিমানবন্দরে তার ব্যাপারে চিঠি দেওয়া ছিল। এর ভিত্তিতে ইমিগ্রেশন পুলিশ বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে। রাতে তাকে চুনারুঘাট থানায় নিয়ে আসা হয়েছে।  

এর আগে গত ৬ জুলাই আলমগীরের ভাই মোনফাসির মিয়াকে একই অভিযোগে গ্রেফতার করা হয়। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদও করে পুলিশ।
 
পুলিশ জানায়, মোনফাসির ও তার ভাই আলমগীরকে আসামি করে সম্প্রতি চুনারুঘাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন হবিগঞ্জ সদর উপজেলার গোপায়ার বাসিন্দা কৃষক লীগ নেতা আব্দুল ওদুদ স্বপন।

মোনফাসির অন্য দেশে থেকে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারকে জড়িয়ে অশালীন বক্তব্য প্রচার করেন বলে মামলায় উল্লেখ করা হয়। দেশে ফেরার পর গত ৬ জুলাই মোনফাসিরকে গ্রেফতার করে পর দিন আদালতে সোপর্দ করে চুনারুঘাট থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa