ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দুবাইতে গ্লোবাল পিস অ্যাওয়ার্ড আয়োজনে বিডিএসআইএফ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
দুবাইতে গ্লোবাল পিস অ্যাওয়ার্ড আয়োজনে বিডিএসআইএফ

ঢাকা: দুবাইতে গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম (বিডিএসআইএফ) ও ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম (ডিএসআইএফ)।

বিশ্ব আন্তর্জাতিক শান্তি দিবসে আগামী ২১ সেপ্টেম্বর প্রথমবারের মতো দুবাইতে এই আয়োজন করতে যাচ্ছে বিডিএসআইএফ এবং ডিএসআইএফ।

আয়োজনটি সম্পর্কে বিডিএসআইফ ও ডিএসআইএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর আশা জানান, গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানিত করার জন্য উপস্থাপন করা হয়, যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছে।

তিনি বলেন, এই মর্যাদাপূর্ণ পুরস্কারগুলিও তাদের সম্মানিত করার চেষ্টা করে যারা তাদের কাজে অন্যদের অনুপ্রাণিত করার ক্ষমতা, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, দায়িত্ব গ্রহণ এবং কঠিন পরিস্থিতিতে অবিশ্বাস্য সততা দিয়ে তাদের কাজে দুর্দান্ত সাহস এবং সৃজনশীলতা প্রদর্শন করেছে।

আলী আকবর আশা আরও বলেন, আমরা এই আয়োজটিতে মোট ৬টি ক্যাটাগরিতে মোট ১৫০ জনকে নমিনেশনের মাধ্যমে ১৮ জনকে সম্মান্নিত করতে যাচ্ছি। ক্যাটাগরিগুলো হলো—ইন্টারফেইথ লিডারশিপ, লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস, আউটস্টান্ডিং সার্ভিস অ্যাওয়ার্ড, গুড গভার্নেন্স অ্যাওয়ার্ড, ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস এবং অন্যান্য গ্লোবাল পিস অ্যাওয়ার্ড।

তিনি বলেন, ধারাবাহিকভাবেই আমরা আমাদের অফিসিয়াল ইভেন্ট ওয়েবসাইটে নমিনেশন সাবমিট করার লিংক প্রকাশ করেছি। একই সাথে ইয়ুথ অপার্চুনিটি, ইভেন্সি ডট কম, ডে অফ দুবাই, ইউএন অ্যাকশন নেটওয়ার্কসহ বিশ্বের অনেক প্ল্যাটফর্মেই আয়োজনটিতে আবেদন করার জন্য শোকেজ করা হয়েছে। আগামী ১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২টায় আনুষ্ঠানিকভাবে নমিনেশন আবেদন কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। ইতোমধ্যেই বিশ্বের ৩১টি দেশ থেকে ১৫৬২টি আবেদন আমরা এ পর্যন্ত গ্রহণ করেছি। আগামী ১৮ আগস্টের মধ্যেই চূড়ান্ত নমিনেশন তালিকা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে। চূড়ান্ত নমিনেশন পাওয়া ব্যক্তিরাই শুধু দুবাইতে মূল আয়োজনে অংশ নিতে পারবেন।

নমিনেশন আবেদনের লিংক: https://bdsis2021.com/gpha-2021-nomination-apply/

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa