ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যুবককে ফাঁসাতে গিয়ে গ্রেফতার লেডি প্রতারক চক্রের প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
যুবককে ফাঁসাতে গিয়ে গ্রেফতার লেডি প্রতারক চক্রের প্রধান রিনাকে থানায় নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: সোহেল রবি দাস (২২) নামে এক যুবককে নারী দিয়ে ফাঁসাতে গিয়ে পুলিশের কাছে গ্রেফতার হয়েছে লেডি প্রতারক চক্রের প্রধান রিনা ওরফে গণেশ (৪২)।

শুক্রবার (১৩ আগস্ট) রাজধানীর পল্লবী থানায় চাঁদাবাজির মামলা করেছেন ভুক্তভোগী সোহেল রবি দাস।

মামলার আসামিরা হলেন- রিনা বেগম ওরফে গণেশ (৪২), ফারজান (৩০), মোস্তফা (৪৫)।  

বৃহস্পতিবার (১২ আগস্ট) দিনগত রাতে রাজধানীর পল্লবী থানাধীন বাউনিয়াবাঁধ এলাকায় লেডি প্রতারক চক্রের প্রধান রিনা বেগম ওরফে গণেশকে গ্রেফতার করে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে কাঠের পিঁড়ি ও একটি বঁটি জব্দ করা হয়।

এলাকাবাসীরা জানায়, পুরুষের মতো চালচলন, কথাবার্তা ও আচার আচরণ হওয়ায় স্থানীয়রা রিনা বেগমকে 'গণেশ' নামে চিনেন। বাউনিয়াবাঁধ পুকুরপাড় বস্তিতে রিনা ওরফে গণেশের রয়েছে অবৈধ মাদক, জুয়া ও মদের আসর। মাঝেমধ্যে নারী দিয়ে বিভিন্ন পুরুষকে ফাঁদে ফেলে বস্তিতে আটকিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে ওই প্রতারক চক্রের প্রধানের বিরুদ্ধে।

ভুক্তভোগী সোহেল রবি দাস বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (১০ আগস্ট) অপরিচিত একটি নাম্বার থেকে আমার মোবাইলে মিস কল আসে। ওই নাম্বারে কল দিলে ফারজানা পরিচয় দিয়ে এক তরুণী ফোন রিসিভ করেন। ওই তরুণীর সঙ্গে তার কয়েক দফা মোবাইলে কথা হয়। আমার সঙ্গে কথা আছে বলে বাউনিয়াবাঁধ এলাকার পুকুরপাড় বস্তিতে দেখা করতে চায় ওই তরুণী। বৃহস্পতিবার রাত ১১টায় বাউনিয়াবাঁধের কলাবাগান বস্তির সামনে দেখা করতে যাই। বস্তির মধ্যে একটি টিনশেড ঘরের সামনে গেলে অপরিচিত এক নারী, এক পুরুষ ও ফারজানা পরিচয় দেওয়া ওই নারী টানা-হেচড়া করে আমাকে ওই ঘরের একটি রুমে নিয়ে আটকে রাখে। এরপর আমার কাছে ১০ হাজার টাকা দাবি করে (ফিটিং চায়)। তারা আমাকে বলেন তুই এখানে খারাপ কাজ করতে এসেছিস , এখন টাকা দিবি। এরপর কাঠের পিঁড়ি দিয়ে আমাকে এলোপাথাড়ি মারতে থাকে।

তিনি আরও বলেন, পরে আমি আমার বন্ধু নাজমুলকে ফোন দিয়ে টাকা আনতে বলি। টাকা আনতে দেরি হওয়ায় তারা আবারও মারধর করে আমাকে। একপর্যায়ে অপরিচিত ওই নারীসহ (রিনা ওরফে গণেশ) তিনজন আমাকে ঝাপটে ধরে ও মাটিতে ফেলে দেয়। ওই (রিনার) নারীর হাতে বঁটি ছিলো। তিনি আমাকে জাবাই করতে আসে। তখন আমি প্রাণে বাঁচতে তাদেরকে ধাক্কা মারি। এরপরে জানালা দিয়ে লাফ দিয়ে একটি ডোবায় পড়ি। পরে আশপাশের মানুষ এসে আমাকে উদ্ধার করে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ বাংলানিউজকে জানান, এরা একটি প্রতারক চক্র। মানুষকে ফাঁদে ফেলে টাকা-পয়সা হাতিয়ে নেয়। এ ঘটনায় একটি মামলা হয়েছে। চক্রের প্রধান রিনা নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।