ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আমিও রক্ত দিতেই দেশের মাটিতে পা দিয়েছি: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
আমিও রক্ত দিতেই দেশের মাটিতে পা দিয়েছি: প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা এদেশের মানুষের জন্য রক্ত দিয়ে গেছেন। রক্ত দিয়ে গেছেন আমার মা ও ভাইয়েরা।

আমিও সেই রক্ত দিতেই বাংলাদেশে পা দিয়েছি।

সোমবার (১৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।  

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, আমার জীবনে কোনো চাওয়া নেই। আমার একটাই চাওয়া, যে আদর্শ নিয়ে আমার বাবা এদেশ স্বাধীন করেছেন, সেই আদর্শ মানুষের কাছে পৌঁছে দেওয়া। আজকে ১৫ আগস্টের এটাই আমাদের প্রতিজ্ঞা হবে। রক্ত কখনও বৃথা যায়নি, বৃথা যেতে দেইনি, বৃথা যেতে দেব না।  

প্রধানমন্ত্রী বলেন, এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে আমার বাবা, মা, ভাইয়ের আত্মা যেন শান্তি পায় সেটাই আমি চাই। আমি দেশবাসীর দোয়া চাই, আমরা অনেক দূর এগিয়ে গেছি। আজ আমরা বাংলাদেশের সুবর্ণজয়ন্তীও পালন করার সুযোগ পেয়েছি। মৃত্যুকে সামনা সামনি দেখেছি কিন্তু কোনো দিন আমি ভীত হইনি। আর আমি ভীত হবো না। আমি তো প্রস্তুত, আমি তো জানি যেকোনো মুহূর্তে আমাকে চলে যেতে হবে। যতটুকু সময় আছি দেশের জন্য কাজ করতে চাই, যেন আমার আব্বার আত্মা শান্তি পায়।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।