ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিপৎসীমার নিচে নেমেছে যমুনার পানি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
বিপৎসীমার নিচে নেমেছে যমুনার পানি 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে বিভিন্ন পয়েন্টে কমতে শুরু করেছে নদীর পানি।

সেই সঙ্গে কমছে অভ্যন্তরীণ নদ-নদীর পানিও। তবে ভাটির দিকে এখনও বিপৎসীমার উপরে রয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি রেকর্ড করা হয় ১৩ দশমিক ২৬ মিটার। গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা-১৩.৩৫ মিটার)। কাজিপুর পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ১৮ মিটার। ২৪ ঘণ্টায় ২১ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৭ সেন্টিমিটার নীচে রয়েছে (বিপৎসীমা-১৫.২৫ মিটার)।

অপরদিকে বাঘাবাড়ি পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৭৫ মিটার। ২৪ ঘণ্টায় যমুনার পানি ১৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১০.৪০ মিটার)।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার (পানির সমতল পরিমাপক) আব্দুল লতিফ, সুলতান মাহমুদ, ও ওমর ফারুক বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেন জানান, শনিবার (৪ সেপ্টেম্বর) রাত থেকে যমুনায় পানি কমতে শুরু করেছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে বিপৎসীমার নিচে নেমে গেছে। বাঘাবাড়ি পয়েন্টে এখনো বিপৎসীমার উপরে রয়েছে। তবে সেখানেও দ্রুতগতিতে পানি কমছে। আর পানি বাড়ার সম্ভাবনা নেই।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।