ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সহকর্মীকে শ্লীলতাহানির চেষ্টা, প্রধান শিক্ষক বরখাস্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
সহকর্মীকে শ্লীলতাহানির চেষ্টা, প্রধান শিক্ষক বরখাস্ত

জামালপুর: জামালপুরের ইসলামপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ করেছেন এক নারী সহকর্মী। উপজেলার চরপুটিমারি ইউনিয়নের টাবুরচর শেখের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ভিকটিম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা কর্মকর্তার কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। এর প্রেক্ষিতে অভিযুক্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার ( ১০ সেপ্টেম্বর ) দুপুরে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন। তারই ধারাবাহিকতায় গত বুধবার (৮ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরুকুজ্জামান বিপ্লব নিজ বিদ্যালয়ে আসেন। তখন ওই সহকারী শিক্ষিকাও বিদ্যালয়ে ছিলেন। এ সময় তাকে একা পেয়ে বিদ্যালয়েই শ্লীলতাহানির চেষ্টা করেন ফরুকুজ্জামান বিপ্লব।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদৌস বলেন, ওই শিক্ষিকা বুধবার বিকেলে আমার কাছে একটি লিখিত অভিযোগ নিয়ে আসেন। এ ঘটনায় বৃহস্পতিবার প্রাথমিক তদন্ত করে সত্যতা পাওয়ায় বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে (ডিপিও) জানানো হয়। সেই সঙ্গে ওই শিক্ষিকাকেও ডিপিও’র কাছে পাঠানো হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে,  দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামান ওই সহকারী শিক্ষিকাকে উত্যক্ত করে আসছিলেন। বিষয়টি ভিকটিম কাস্টার এটিওকেও অবহিত করেছিলেন, কিন্তু কোনো বিচার হয়নি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভি করেননি। পরবর্তী সময়ে সব ফোন নম্বর বন্ধ করে রাখায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রাজ্জাক এ বিষয়ে বলেন, আমরা তাকে সাময়িক বরখাস্ত করেছি। অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি করেছি। তদন্তে অভিযোগের সত্যতা মিললে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।