ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গৌতম দাশের মৃত্যুতে বাংলাদেশি সংস্কৃতি কর্মীদের শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
গৌতম দাশের মৃত্যুতে বাংলাদেশি সংস্কৃতি কর্মীদের শোক

ঢাকা: বাংলাদেশের অকৃত্রিম বন্ধু, মহান মুক্তিযুদ্ধের সহায়তাকারি, ভারতের ত্রিপুরার রাজনীতিবদ ও দৈনিক ‘দেশের কথা’র সম্পাদক গৌতম দাশের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশের বিভিন্ন সংস্কৃতিকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ শোক প্রকাশ করেন।

বিবৃতিতে সংস্কৃতিকর্মীরা বলেন, বাংলাদেশে জন্মেছিলেন গৌতম দাশ। কিন্তু সাম্প্রদায়িক রাজনীতি তাকে ১৯৬৪ সালে গৃহহারা করেছে, দেশ ছাড়া করেছে। তিনি মাতৃভূমিকে একমূহুর্তের জন্য ভোলেননি। তাই বাংলাদেশ ও ত্রিপুরার সাংস্কৃতিক মেলবন্ধন ঘটিয়ে তিনি অত্র অঞ্চলে শান্তি ও সম্প্রীতির আবহ সৃষ্টিতে নিরলস পরিশ্রম করে গেছেন। বাংলাদেশ ও ত্রিপুরার মানুষ ও সংস্কৃতির মেলবন্ধনের প্রধান ব্যক্তি গৌতম দাশ, তার বন্ধুত্বার উষ্ণতা চিরদিনই আমরা অনুভব করবো।

বিবৃতি দাতা সংগঠনগুলো হলো- সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্র, বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ ও বাংলাদেশ গ্রাম থিয়েটার।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এইচএমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।