ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দেশে চোরাই স্বর্ণের সবচেয়ে বড় চালান জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
দেশে চোরাই স্বর্ণের সবচেয়ে বড় চালান জব্দ

ঢাকা: রাজধানীর মালিবাগ থেকে সাতক্ষীরার উদ্দেশে ছেড়ে যাওয়া সোহাগ পরিবহনের বাসে দুবাই থেকে বিমানে আসা অবৈধ স্বর্ণ বহন করবে একদল পাচারকারী। এরপর সেই স্বর্ণ তারা নিয়ে যাবে সাতক্ষীরা সীমান্তে।

সম্প্রতি এমন তথ্যের ভিত্তিতে রাজধানীর বিমানবন্দর এলাকায় সোহাগ পরিবহনের একটি বাসে অভিযান চালিয়ে ৫৮টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।  

এ ঘটনায় জড়িত থাকার দায়ে বাসচালকসহ তিনজনকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। তারা হলেন- বাসচালক শাহাদাৎ হোসেন, হেলপার ইব্রাহিম ও সুপারভাইজার তাইকুল ইসলাম।

সংস্থার মহাপরিচালক জানান, এসব স্বর্ণ বিদেশ থেকে এনে বাংলাদেশকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে ভারতে পাচার করা হচ্ছিল।

সংশ্লিষ্টরা জানান, রাজধানীর মালিবাগ থেকে সোহাগ পরিবহনের ওই বাসটি সাতক্ষীরার উদ্দেশে যাচ্ছিল। বাসটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ট্রাফিক সিগনাল এলাকায় পৌঁছালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখার আলম ভূঁইয়ার নেতৃত্বে একটি টিম বাসে উঠে তল্লাশি শুরু করে।

দীর্ঘক্ষণ তল্লাশি শেষে আনুমানিক সকাল ৯টার দিকে চালকের সিটের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৫৮টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ছয় দশমিক ৭২ কেজি, আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। পরে কাকরাইলের আইডিইবি ভবনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান সংস্থার মহাপরিচালক।

তিনি জানান, স্বর্ণেরবার উদ্ধারের ঘটনায় কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয় মামলা দায়েরসহ আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa