ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ছাত্রীকে ধর্ষণ-ভিডিও চিত্র ধারণের অভিযোগে শিক্ষক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
ছাত্রীকে ধর্ষণ-ভিডিও চিত্র ধারণের অভিযোগে শিক্ষক গ্রেফতার সমর কান্তি দত্ত

বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলায় এক ছাত্রীকে ধর্ষণ, ভিডিও চিত্র ধারণ ও তা ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে করা মামলায় বান্দরবানের রুমা জুনিয়র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।  

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে বান্দরবানের রুমা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ওই শিক্ষকের নাম সমর কান্তি দত্ত (৫৬)। তিনি রুমা জুনিয়র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই ছাত্রী ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। এরপর সে শিক্ষক সমর কান্তি দত্তের বাড়িতে গিয়ে প্রাইভেট পড়া শুরু করে। একদিন প্রাইভেট পড়ানোর সময় তিনি ছাত্রীকে ধর্ষণ করেন এবং ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করেন। ভয়ে-লজ্জায় মেয়েটি ঘটনাটি কাউকে এতদিন জানায়নি। ওই ঘটনার পর থেকে সমর দত্ত বিভিন্ন সময় বিয়ের কথা বলে এবং ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে তার কাছে যেতে বলতেন, কিন্তু মেয়েটি তার কাছে আর যাচ্ছিল না। গত ২২ সেপ্টেম্বর (বুধবার) আপত্তিকর সেই ভিডিও চিত্রটি মেয়েটির মোবাইল ফোনের ইমোতে পাঠায় শিক্ষক সমর কান্তি দত্ত। এসময় মেয়েটি ঘটনা তার বড় বোনকে খুলে বলে।

এ ঘটনা জানাজানির পর ওই ছাত্রীর বড় বোন শুক্রবার রাতে বান্দরবানের রুমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেফতার করে।

বান্দরবানের রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাশেম বাংলানিউজকে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে শিক্ষক সমর কান্তি দত্তকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে তোলা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa