ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিশ্ব পর্যটন দিবসে বাগেরহাটে আট কিলোমিটার রোড শো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
বিশ্ব পর্যটন দিবসে বাগেরহাটে আট কিলোমিটার রোড শো রোড-শো। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বাগেরহাটে দীর্ঘ আট কিলোমিটার যান্ত্রিক রোড শো অনুষ্ঠিত হয়েছে।  

বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যান থেকে রোড শো-টি শুরু হয়।

 

শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন ঘোড়া দিঘির পাড়ে গিয়ে আট কিলোমিটার দীর্ঘ এই রোড শো শেষ হয়। রোড শো-তে দুই শতাধিক মোটরসাইকেল, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জিপ, ট্যুরিস্ট পুলিশের গাড়ি, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

রোড-শো শেষে গোড়া দিঘির পাড়ে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিমের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।  

সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।  

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মীর ফজলে সাইদ ডাবলু, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, সাংবাদিক বাবুল সরদার, আজমল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের তিনটি বিশ্ব ঐতিহ্যের দুটি বাগেরহাটে অবস্থিত। একটি সুন্দরবন এবং অপরটি ষাটগম্বুজ। এই দুই বিশ্ব ঐতিহ্য ঘিরে বাগেরহাটে পর্যটন শিল্পের বিকাশের অনেক সুযোগ রয়েছে। আগামীতে এই দুই স্থাপনাকে কেন্দ্র করে পর্যটন শিল্পের বিকাশে সবাইকে কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

আলোচনাসভায়  বাগেরহাটের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সংস্কৃতিকর্মী ও পর্যটন সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন। সভা শেষে স্থানীয় শিল্পীদের কণ্ঠে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa