ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘বাংলাদেশের রেলের উন্নয়নে ভারত পাশে থাকবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
‘বাংলাদেশের রেলের উন্নয়নে ভারত পাশে থাকবে’ পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

ঢাকা: বাংলাদেশে রেলের উন্নয়নে যা যা সাহায্যের প্রয়োজন আমরা তা করতে প্রস্তুত। পরামর্শ শুধু নয়, অবকাঠামোগত উন্নয়নেও ভারত পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

সোমবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর রেল ভবনে সিরাজগঞ্জের শহীদ মনসুর আলী স্টেশন থেকে বগুড়া পর্যন্ত রেলপথ নির্মাণে পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

৯৭ কোটি টাকার বিনিময়ে ভারতীয় প্রতিষ্ঠান রাইটস ইন্ডিয়া লিমিটেড এবং আরভি ইন্ডিয়া যৌথভাবে এ প্রকল্পের পরামর্শকের কাজ করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।  

ভারতীয় হাইকমিশনার বলেন, রেলওয়ে ভারত ও বাংলাদেশের কমন ডিএনএ। ঔপনিবেশিক সময়কাল থেকেই ভারত ও বাংলাদেশর মধ্যে রেল যোগাযোগ ছিল। যা আজও বিদ্যমান।


বিক্রম দোরাইস্বামী বলেন, রেল সাধারণ মানুষের বাহন। এর ফলে স্বল্প খরচে যাতায়াত করা সম্ভব। ভৌগলিক কারণেই রেল বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। রেল যত বিস্তৃতি পাবে বাংলাদেশের অর্থনীতি ও সাধারণ মানুষের উন্নয়ন হবে।

তিনি বলেন, বাংলাদেশে রেলের উন্নয়নে যা যা সাহায্যের প্রয়োজন আমরা তা করতে প্রস্তুত। পরামর্শ শুধু নয় অবকাঠামোগত উন্নয়নেও আমার পাশে থাকবো।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেল সচিব সেলিম রেজা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার এবং রাইটস ইন্ডিয়া লিমিটেডের পরিচালক অনিল ভিজ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
ডিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa