ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ইনুর বক্তব্যের প্রতিবাদ জানালেন পাথরঘাটার ওসি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
ইনুর বক্তব্যের প্রতিবাদ জানালেন পাথরঘাটার ওসি

পাথরঘাটা (বরগুনা): স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও দিয়ে টিকটক বানিয়ে ফেসবুকে ছড়ানোর ঘটনায় মামলা না হওয়া প্রসঙ্গে কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনুর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার।

সম্প্রতি বরগুনার পাথরঘাটার এক স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও ধারণ করে টিকটক বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়।

এ নিয়ে গত কয়েকদিন ধরে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

গত শনিবার (২৫ সেপ্টেম্বর) 'একাত্তর জার্নাল' টক শোতে এ প্রসঙ্গে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, 'থানায় মামলা না নেওয়ায় ওসি-এসপিকে বরখাস্ত করা উচিত'।  

ইনুর এ বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে পাথরঘাটা থানার ওসি মো. আবুল বাশার গণমাধ্যমে লিখিত প্রতিবাদলিপি দিয়েছেন। প্রতিবাদলিপিতে ওসি বাশার নিজের বক্তব্য তুলে ধরেন।  

ওসি এতে উল্লেখ করেন, গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পাথরঘাটা পৌরশহরের বাসিন্দা ওই ছাত্রীর মা থানায় এসে বিষয়টি তাকে (ওসি আবুল বাশার) জানালে তিনি পুলিশ পাঠিয়ে ঘটনায় জড়িত নাঈম ও সবুজের অভিভাবকদের থানায় ডেকে পাঠান। কিন্তু ওই দুই ছাত্রের অভিভাবক থানায় আসেননি। পরদিন শনিবার রাতে স্কুলছাত্রীর মায়ের এজাহারের পরিপ্রেক্ষিতে পাথরঘাটা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন ২০২০ এর ১০ ও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ (১)/৩৫ পাথরঘাটা থানায় মামলা হয়। মামলা নম্বর-২৭। একইদিন বিকেল ৫টায় একাত্তর টেলিভিশনের 'একাত্তর জার্নাল' এর আলোচনায় জাসদ সভাপতি, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনু থানায় মামলা নেওয়া হয়নি উল্লেখ করে 'ওসি-এসপিকে বরখাস্ত করা উচিত' বলে মন্তব্য করেন। সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন মন্তব্যের জবাবেই ওসির এ প্রতিবাদ।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa