ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

এলওসি প্রকল্প সহজ করতে ভারতের প্রতি আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এলওসি প্রকল্প সহজ করতে ভারতের প্রতি আহ্বান

ঢাকা: বাংলাদেশের লাইন অব ক্রেডিটের (এলওসি) অধীনে থাকা প্রকল্পগুলো সহজ করতে ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, লাইন অব ক্রেডিটের (এলওসি) অধীনে থাকা প্রকল্পগুলো ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে করতে পারলে ভালো।

বিশেষ করে প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে যে অর্থায়ন হয়, সেটি সহজ করতে ভারত সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

সোমবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর রেল ভবনে সিরাজগঞ্জের শহীদ মনসুর আলী স্টেশন থেকে বগুড়া পর্যন্ত রেলপথ নির্মাণে পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

৯৭ কোটি টাকার বিনিময়ে ভারতীয় প্রতিষ্ঠান রাইটস ইন্ডিয়া লিমিটেড এবং আরভি ইন্ডিয়া যৌথভাবে এ প্রকল্পের পরামর্শকের কাজ করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী৷

তিনি বলেন, স্বাধীনতার সময় বাংলাদেশের রেল ছিল কলকাতামুখী। স্বাধীনতার পর কেউ রেলকে ঢাকামুখী করার কাজ হাতে দেয়নি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রেলের বিস্তৃতি ঘটাচ্ছেন। আমরা এখন বন্দর এলাকার সঙ্গেও রেল যোগাযোগ করছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেল সচিব সেলিম রেজা। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার এবং রাইটস ইন্ডিয়া লিমিটেডের পরিচালক অনিল ভিজ৷

বাংলাদেশ সময় ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
ডিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa