ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

'কর্নেল অব দি ইনফ্যান্ট্রি রেজিমেন্ট' হলেন সেনাপ্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
'কর্নেল অব দি ইনফ্যান্ট্রি রেজিমেন্ট'  হলেন সেনাপ্রধান

রাজশাহী: বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোর ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ৬ষ্ঠ 'কর্নেল অব দি রেজিমেন্ট' হিসেবে অভিষিক্ত হয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ।

রোববার (৩ অক্টোবর) সকালে রাজশাহী সেনানিবাসের শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে ঐতিহ্যবাহী এ অভিষেক সম্পন্ন হয়।

এর মধ্যে দিয়ে কর্নেল অব রেজিমেন্ট হিসেবে জেনারেল শফিউদ্দিন বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব দি মিলেনিয়ামের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন।

অনুষ্ঠানে সেনা সদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সেনাবাহিনী প্রধানক সকাল পৌনে ১০টায় প্যারেড স্কয়্যাডে পৌঁছালে তাকে অভিবাদন জানানো ও গার্ড অব অনার প্রদান করা হয়।

এরপরই জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদকে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টর 'কর্নেল অব দি রেজিমেন্ট'  র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

পরে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বীর শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ বীর গৌরবে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান সেনা প্রধান। অনুষ্ঠান শেষে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৬তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ।

বাংলাদেশ সময় : ১৩১০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।