ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীর উন্নয়ন কাজে গতি বাড়াতে বললেন মেয়র 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
রাজশাহীর উন্নয়ন কাজে গতি বাড়াতে বললেন মেয়র 

রাজশাহী: রাজশাহী মহানগর এলাকায় চলমান উন্নয়ন কাজের গতি আরও বাড়ানোর ব্যাপারে তাগিদ দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

সোমবার (৪ অক্টোবর) রাজশাহী সিটি করপোরেশনের উন্নয়ন কার্যক্রমের অগ্রগতির বিষয়ে প্রকৌশল বিভাগের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই তাগিদ দেন।

নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় মেয়র খায়রুজ্জামান বলেন, মহামারি করোনার বিভিন্ন বাধা অতিক্রম করে রাজশাহী মহানগরীর সব উন্নয়ন কাজ নব উদ্যোমে শুরু হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যেও সরকার সব বড় বড় প্রকল্পগুলোর কাজ অব্যাহত রেখেছিল। রাজশাহীতেও করোনার মধ্যে আমরা উন্নয়ন কাজ চলমান রেখেছি। তাবে এখন আরও গতি আনতে হবে। পরিচ্ছন্নতা, বায়ু দূষণ রোধ, ইপিআই স্বাস্থ্যসেবা, জন্ম নিবন্ধনসহ সব ক্ষেত্রে রাজশাহী আজ এগিয়ে। রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য তা ধরে রাখতে চাই।

তিনি বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রতিটি ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে বিরামহীন বর্ষায় কিছু কিছু কাজে বিলম্ব হয়। সব পরিস্থিতি উত্তরণ ঘটিয়ে রাজশাহী মহানগরীর চলমান সব উন্নয়ন কাজে আরও ত্বরান্বিত করতে হবে। কাজের মান উন্নয়ন অক্ষুণ্ন রাখতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক হতে হবে।  

তিনি বলেন, ইতোমধ্যে রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষ হয়েছে। আরও একটি ফ্লাইওভার নির্মাণ কাজ শুরু হয়েছে। মহানগরীর ৩০টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত সড়ক ও নর্দমাসমূহের উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে চলেছে। সিটি বাইপাস রোড ফোর লেনে উন্নীতকরণ কাজ শেষ হয়েছে। বন্ধগেট থেকে সিটি বাইপাস রাস্তাটি ফোর লেনে উন্নীতকরণ কাজ শুরু হয়েছে। কল্পনা থেকে তালাইমারী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন কাজ চলমান চলছে। কল্পনা থেকে কোর্ট পর্যন্ত সড়কটির উন্নয়ন কাজ এগিয়ে চলেছে।  

এ প্রকল্পের আওতায় পাঁচটি ফ্লাইওভার নির্মাণ করা হবে। এ প্রকল্পের আওতায় ভূবন মোহন পার্কের উন্নয়ন, সোনাদিঘী উন্নয়ন, লালন শাহ পার্ক উন্নয়ন, বঙ্গবন্ধু ম্যূরাল নির্মাণ, অ্যানেক্স ভবনের উন্নয়ন, জলাশয় সংরক্ষণ, শেখ রাসেল শিশু পার্কের উন্নয়ন, শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় প্রশাসনিক ভবন নির্মাণসহ ভূমি উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। সভায় অ্যাসফাল্ট প্লান্টের উন্নয়ন ও প্রয়োজনীয় যন্ত্রপাতি কেনার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।  

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রজেক্ট অ্যাডভাইজার আশরাফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট গোলাম মুর্শেদ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।