ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পূজামণ্ডপে হামলা: রাজশাহীতে জাসদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
পূজামণ্ডপে হামলা: রাজশাহীতে জাসদের বিক্ষোভ পূজামণ্ডপে হামলা: রাজশাহীতে জাসদের বিক্ষোভ

রাজশাহী: দেশের বিভিন্নস্থানে পূজামণ্ডপ, মন্দির ও হিন্দু ধর্মাবলম্বীদের ঘরবাড়িতে হামলার প্রতিবাদে রাজশাহীতে জাসদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে মহানগরীর আলুপট্টি থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে রাজশাহী প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাসদের রাজশাহী মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- জাসদের মহানগর সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, আশরাফুল ওমর দুলাল, রাজশাহী জেলার সহ-সভাপতি শামসুল জামান, মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সুজন, মহানগর দপ্তর সম্পাদক গাজী আলগীর কবির, জাসদ ছাত্রলীগের মহানগর সাধারণ সম্পাদক সিহাব উদ্দিন সোহাগ প্রমুখ।
 
সমাবেশে জাসদের রাজশাহী মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অভিযাত্রাকে ব্যাহত করতেই ধর্মান্ধ সাম্প্রদায়িক রাজনৈতিক শক্তি সুপরিকল্পিতভাবে গুজব রটিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা করেছে। ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা রোধে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর অপ্রস্তুত অবস্থা ও গাফিলতির কারণেই মূল্যবান কয়েকটি প্রাণ ঝরে গেল।  

তিনি আরও বলেন, গুজব রটনাকারী ও উস্কানিদাতা, হামলাকারীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সরকার ও প্রশাসনের ওপর সব দায়িত্ব ছেড়ে না দিয়ে দেশের সব গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনৈতিক এবং সামাজিক শক্তিকে এগিয়ে আসতে হবে।

জাসদের রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু বলেন, সরকারি দল আওয়ামী লীগে সাম্প্রদায়িক গোষ্ঠী ও ঘরকাটা ইঁদুর ঢুকে পড়ে বিভিন্ন ষড়যন্ত্রে ও লুটপাটে ব্যস্ত রয়েছে। এদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।