ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা টেকনাফে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা টেকনাফে

কক্সবাজার: কক্সবাজারের সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে বৈরী আবহাওয়ার কারণে আটকা পড়া সেই তিনশো পর্যটক নিরাপদে টেকনাফ ফিরেছেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে তারা টেকনাফ পৌঁছান।

এর আগে, সকাল ৮টার দিকে সেন্টমার্টিন জেটি ঘাট থেকে ট্রলারে করে টেকনাফের উদ্দেশ্যে রওনা দেন তারা।

স্থানীয় ইউপি সদস্য হাবিব খান বাংলানিউজকে বলেন, প্রায় তিনদিন পর আজ (মঙ্গলবার) সকালে আটটি কাঠের বোটে করে টেকনাফের উদ্দেশ্যে রওনা দিয়ে চলে গেছেন তারা।

তিনি বলেন, সেন্টমার্টিন নৌ রুটে এ বছর এখনও পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু না হলেও কাঠের ট্রলার ও স্পীডবোটে করে কিছু কিছু পর্যটক ঝুঁকি নিয়ে প্রবালদ্বীপ ভ্রমণে আসছেন। দ্বীপে ওঠার একমাত্র জেটিটি বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে। তাই পর্যটন মৌসুম শুরু হলেও এখনও বড় জাহাজ চলাচল শুরু করেনি।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, আবহাওয়া অনুকূলে থাকায় আটকাপড়া সেই ৩০০ পর্যটক নিরাপদে টেকনাফ পৌঁছেছেন।

তিনি বলেন, গত বর্ষায় ঘূর্ণিঝড়ের কারণে দ্বীপের একমাত্র জেটিটির বিভিন্ন অংশ বিধ্বস্ত হয়ে যায়। ফলে বর্তমানে জেটিটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ অবস্থায়ও কিছু কিছু পর্যটক ভ্রমণে চলে আসছেন। জরুরি ভিত্তিতে জেটিটি সংস্কার করা না হলে যে কোনো সময় বড় বিপদ ঘটতে পারে।

প্রসঙ্গত, গত শুক্রবার কাঠের বোটে করে সেন্টমার্টিন ভ্রমণে যান এসব পর্যটকরা। পরে  আবহাওয়া খারাপ হওয়ায় আটকা পড়েন তারা।

সেন্টমার্টিনে আটকে পড়েছেন ৩০০ পর্যটক

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa