ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

বদরুন্নেসার সেই শিক্ষিকার নামে ডিজিটাল আইনে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
বদরুন্নেসার সেই শিক্ষিকার নামে ডিজিটাল আইনে মামলা

ঢাকা: সম্প্রতি দেশজুড়ে চলমান ধর্মীয় উত্তেজনাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে পুরোনো ভিডিওতে গুজব ছড়ানোর অভিযোগে আটক বেগম বদরুন্নেসা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাজধানীর রমনা থানায় দায়েরকৃত একটি মামলায় (নং-৩৪) রুমা সরকারকে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, রাজধানী পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচার চালান রুমা সরকার। এ অভিযোগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদর দপ্তরে নিয়ে আসা হয়।
পরবর্তীতে ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনের (২৫/২৮/৩১ ধারায়) দায়েরকৃত একটি  মামলায় রুমা সরকারকে রমনা থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে বুধবার (২০ অক্টোবর) সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে রুমা সরকারকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদরদপ্তরে নিয়ে আসা হয়।

সেসময় র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে একটি ভিডিও ছড়ান রুমা সরকার, যে ভিডিও অনেক আগের এবং সাম্প্রতিক কোনো ঘটনার সঙ্গে মিল নেই। এছাড়া তিনি ফেসবুক লাইভে এসে উসকানিমূলক তথ্য ছড়িয়েছেন। এসব অভিযোগে রুমা সরকারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিজ্ঞাসাবাদে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় পরবর্তী আইনি ব্যবস্থা নেয় র‌্যাব।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa