ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

গুজব ছড়ানোর অভিযোগে নুরের কর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
গুজব ছড়ানোর অভিযোগে নুরের কর্মী আটক

নারায়ণগঞ্জ: সামাজিক যোগাযোগমাধ্যমে নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ‘ককটেল বিস্ফোরণ’ গুজব ছড়িয়ে অপপ্রচারের অভিযোগে ছাত্র অধিকার পরিষদের নেতা নাজির হোসেন ওরফে ইমরান আল নাজির (২৬) নামে একজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২৩ অক্টোবর) ভোরে সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকা থেকে তাকে আটক করা হয়।

দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‍্যাব-১১ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আটক ইমরান আল নাজির বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য। এর আগে তিনি কেন্দ্রীয় কমিটির নেতা ছিলেন।

তানভীর পাশা জানান, কুমিল্লার পূজা মণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে হিন্দু সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে গত ১৯ অক্টোবর নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সেই সমাবেশে ‘ককটেল বিস্ফোরণ’র গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশে ইমরান আল নাজির সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন।

তিনি আরও জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমরান আল নাজির ঘটনার সত্যতা স্বীকার করেন। কুমিল্লার নানুয়ার দীঘির পাড়  সাম্প্রতিক সময়ে হামলার ঘটনাটিকে ব্যবহার করে সেই সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচার করে আসছিলেন তিনি। সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশে হামলা, অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জে আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে ‘ককটেল বিস্ফোরণ এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর মাধ্যমে ইমরান আল নাজির জনসাধারণকে উত্তেজিত করার অপচেষ্টা করেন। পরবর্তীতে তিনি পোস্টটি ডিলিট করে দিয়ে আত্মগোপনে চলে যান। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa