ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাখাইন যুবককে ছুরিকাঘাত করা বখাটে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
রাখাইন যুবককে ছুরিকাঘাত করা বখাটে আটক

কক্সবাজার: কক্সবাজারে রাখাইন যুবককে ছুরিকাঘাত করা বখাটে দলের প্রধান ইলিয়াছ প্রকাশ ইউনুচকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে এলাকাবাসী।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ওই এলাকা থেকে তাকে ধরার পর সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটক ইলিয়াছ ওই এলাকার ৪ নম্বর ওয়ার্ডের মনির আহম্মদের ছেলে।

এদিকে ছুরিকাঘাতে গুরুতর আহত রাখাইন যুবক থোই থোই লঙের অবস্থা এখনও শংকামুক্ত নয় বলে জানিয়েছেন স্বজনরা। জরুরি অপারেশন শেষে কক্সবাজারের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এর আগে, রোববার (২৪ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টায় কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের উত্তর রাখাইনপাড়া বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান অনুষ্ঠানে কয়েকজন রাখাইন তরুণীকে উত্যক্ত করার প্রতিবাদ জানালে বখাটেরা অনুষ্ঠানের স্বেচ্ছাসেবক থোই থোই অং, আসান মং, মংক্য ওয়ান,ক্যহিন মংএছেনসহ পাঁচ রাখাইন যুবকের ওপর হামলা চালায়। এ সময় বখাটেদের ছুরিকাঘাতে থোই থোই অং গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করায়।

স্থানীয়দের অভিযোগ-বখাটে মোহাম্মদ ইলিয়াছ, জকির আলম ও মোহাম্মদ শাকিব দীর্ঘদিন ধরে এলাকায় মদপান, চুরিসহ নানা অসামাজিক কার্যকলাপে লিপ্ত। তাদের অত্যাচারে রীতিমতো অতিষ্ঠ এলাকার লোকজন। গুরুতর আহত থোই থোই অং রাখাইনের চাচা শৈবা রাখাইন জানান, থোই থোইয়ের  ছুরির আঘাতটি ঘাড়ে স্পর্শকাতর স্থানে পড়েছে। যে কারণে অপারেশনের পরও এখনো পুরোপুরি শংকামুক্ত নন।

তিনি জানান, এ ঘটনায় জড়িত মো. ইলিয়াছ (৩৮), জকির আলম (২৮) ও মোহাম্মদ শাকিবসহ অভিযুক্ত তিনজনের নামে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেছেন। ঘটনার পর পর পুলিশ ঘটনাস্থলে গেছেন।

এ বিষয়ে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনিরুল গিয়াস বাংলানিউজকে বলেন, এ ঘটনার পর পর খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায়। ইতোমধ্যে এ ঘটনায় মামলা রুজুর পর ঘটনার মূলহোতা মো. ইলিয়াছকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত অন্যদের ধরার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।