ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র আজও অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র আজও অব্যাহত

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র আজও অব্যাহত। সব ষড়যন্ত্র প্রতিহত করে দেশকে এগিয়ে নিতে হবে।

বুধবার (২৭ অক্টোবর) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এ সেমিনারের আয়োজন করে।  

প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, জাতির পিতার যে আদর্শ, মানবিকতা তা আমাদের সবার জীবনে প্রতিফলনের বিষয়। বঙ্গবন্ধুর আত্মত্যাগকে শ্রদ্ধা করে তার আদর্শে আমাদের জীবন গড়তে হবে। আমাদের সন্তানদের জন্য জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে দিয়ে যেতে হবে। আজকে আমাদের সবার শপথ হোক, আমরা সবাই দেশকে মনে প্রাণে ভালোবাসবো। তবেই জাতির পিতার আত্মত্যাগ পূর্ণতা পাবে।

মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে সেমিনারে মুখ্য আলোচক হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রখ্যাত কথা সাহিত্যিক এবং বাংলাদেশ লোক প্রশাসন ও প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) বঙ্গবন্ধু চেয়ার সেলিনা হোসেন।

প্রবন্ধে তিনি বাঙালির জাতিসত্তা, বাঙালির ইতিহাস, বাংলা ভাষার ইতিহাস এবং জাতির স্বাধীনতা অর্জনে জাতির পিতার অবদান তুলে ধরেন।

সেমিনারে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মো. নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত মহাপরিদর্শক (যুগ্ম সচিব) ড. গোলাম মো. ফারুক, প্রকল্প পরিচালক, যুগ্ম মহাপরিদর্শক, উপ মহাপরিদর্শক, সহকারী মহাপরিদর্শকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa