ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

নকল প্রসাধনী তৈরি করতো নন্দিনী হারবাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
নকল প্রসাধনী তৈরি করতো নন্দিনী হারবাল

রাজশাহী: রাজশাহীর পবা এলাকা থেকে দেশি-বিদেশি নামীদামি ব্র্যান্ডের নকল প্রসাধনী, প্রসাধনী তৈরির কাঁচামাল ও যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ। নকল পণ্য তৈরির অভিযোগে দুই ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এসব নকল প্রসাধনী বৃহত্তর রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা এলাকায় সরবরাহ করা হতো। এসব নকল প্রসাধনী ব্যবহারের ফলে ব্যবহারকারীদের দীর্ঘমেয়াদি চর্ম রোগ, এমনকি স্কিন ক্যান্সারও হতে পারে।

গ্রেফতাররা হলেন, রাজশাহীর দুর্গাপুর উপজেলার দক্ষিণপাড়ার মৃত গাজীউর রহমানের ছেলে সাইফুল ইসলাম (৪৮) ও পবা উপজেলার দীঘির পারিলা গ্রামের মৃত আবদুস সফি তালুকদারের ছেলে মেজবাহ উদ্দিন (৪০)।

বুধবার (১০ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগর পুলিশ সদর দফতরে সংবাদ সম্মেলনে নকল প্রসাধনসামগ্রী উদ্ধার অভিযানের তথ্য তুলে ধরেন মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

তিনি বলেন, মঙ্গলবার গোপন তথ্যের ভিত্তিতে পবার দীঘির পারিলা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ‘নন্দিনী হারবাল স্কিন ক্রিম’ নামে একটি নকল প্রসাধনী তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। সেখানে দেশি-বিদেশি কোম্পানির মোড়ক যুক্ত নকল প্রসাধনী ও নকল প্রসাধনসামগ্রী তৈরির বিপুল পরিমাণ কাঁচামালের মজুদ পাওয়া যায়। তাদের মূল গ্রাহক হচ্ছে, রাজশাহী মহানগর, জেলা, উপজেলা এবং বাইরের বিভিন্ন জেলা শহরে থাকা বিউটি পার্লার, জেন্টস পার্লার, সেলুন ও কসমেটিকসের দোকান।

পুলিশি এই অভিযানের সময় দেশি-বিদেশি কোম্পানির মোড়ক যুক্ত বিপুল পরিমাণ নকল প্রসাধনসামগ্রী, নকল প্রসাধনী তৈরির বিভিন্ন রকমের কাঁচামাল ও যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। বর্তমানে যার আনুমানিক বাজার মূল্য সাড়ে ১৭ লাখ টাকা।

এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে পবা থানায় মামলা করা হচ্ছে। দুপুরের মধ্যে ওই মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলেও জানান রাজশাহী মহানগর পুলিশ কমিশনার।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।