ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থেকে মুক্তি চায় জনগণ: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থেকে মুক্তি চায় জনগণ: মিনু

রাজশাহী: দেশে দ্রব্যমূল্যের দাম যেকোনো সময়ের রেকর্ড ভেঙে দিয়েছে। নিত্যপণ্যের অগ্নিমূল্যের কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে গেছে।

গরীব মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই, শান্তি নেই। তাই দেশের মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থেকে মুক্তি চায়। এই সরকারের পরিবর্তন চায়।

রাজশাহীতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু এ কথা বলেন।

রাজশাহী মহানগরীর মালোপাড়ায় থাকা মহানগর বিএনপি কার্যালয়ের সামনে বুধবার (১০ নভেম্বর) বিকেলে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে, একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। তবে মিছিলটি মূল সড়কে উঠতে দেয়নি পুলিশ।  

দলীয় কার্যালয়ের নিচে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু বলেন, দেশ আবারও ১৯৭৪’র মতই ধাবিত হচ্ছে। এই সরকার জনগণের ওপর জল্লাদের মত চেপে বসেছে। ভয়ে কেউ কথা বলতে পারছেনা। প্রতিবাদ করলেই মামলা, হামলা, খুন, গুম এবং বিভিন্নভাবে নির্যাতনের শিকার হতে হচ্ছে। দেশে গণতন্ত্র নেই। আর জনগণের কাছে এই সরকারের দায়বদ্ধতাও নেই। তাই এমন অবস্থার সৃষ্টি হয়েছে। জ্বালানি তেল, গ্যাস, পরিবহন ভাড়াসহ সব নিত্যপণ্যের দামই এখন আকাশচুম্বি।

মিনু বলেন, বিশ্বের কোনো স্বৈরশাসকই বেশিদিন স্থায়ী হতে পারেনি। তাদের করুণ অবস্থা হয়েছে। হিটলারও নিস্তার পায়নি। দেশে এখন বাকশালী কায়দায় একনায়কতন্ত্র চলছে। জনগণের কোনো প্রকার স্বাধীনতা নাই। বর্তমানে দেশব্যাপী বিভিন্ন ধরনের নির্বাচন চলছে। এই নির্বাচনে আওয়ামী লীগের নেতা ঘোষণা দিচ্ছে নৌকায় ভোট দিলে ভোট দিতে আসো না হয় ঘরে বসে থাকো। নৌকা ছাড়া অন্য কোথাও ভোট দিলেই কপালে কাফনের কাপড় জুটবে। তাই একদিকে যেমন নিত্যপণ্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির কারণে মানুষ দিশেহারা হয়ে পড়েছেন। অন্যদিকে সরকারি দলের নেতাদরে বক্তব্যে হতাশ হয়ে পড়েছেন বলে অভিযোগ করেন এই বিএনপি নেতা।

এ অবস্থা থেকে দেশের জনগণকে বাঁচাতে বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশের গণতন্ত্র পুনরুদ্ধার এবং আন্দোলনের কোনো বিকল্প নাই। যেকোনো বৃহৎ আন্দোলনের ডাক আসবে। এই ডাকে সাড়া দিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মিনু।
 
সমাবেশে সভাপতিত্ব করেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, মহানগর বিএনপির যুুুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপির সভাপতি আনসার আলী।

এছাড়া বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।