ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেসবুকে হত্যার হুমকির ভিডিও দিয়ে ভাইরাল যুবক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
ফেসবুকে হত্যার হুমকির ভিডিও দিয়ে ভাইরাল যুবক গ্রেফতার

রাজশাহী: ফেসবুকে অস্ত্র ও ধারালো চাকুর ভিডিও দিয়ে হত্যার হুমকি দিয়েছিলেন সোহাগ রেজা (৩২) নামে এক যুবক। এরপর ওই ভিডিওটি ভাইরাল হয়।

বিষয়টি নজরে আসে পুলিশের। অবশেষে হুমকিদাতাকে গ্রেফতার করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। গাজীপুরের শ্রীপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শনিবার (২০ নভেম্বর) বিকেলে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকার গাজীপুর থেকে গ্রেফতার করে আনা সোহাগ রেজা রাজশাহী মহানগরের রাজপাড়া থানার হড়গ্রাম কোর্ট বাজার এলাকার ফারুকের ছেলে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, শুক্রবার (১৩ নভেম্বর) দিনগত রাত সাড়ে ৩টার দিকে সোহাগ রেজা নামে ওই হুমকিদাতাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে রেজা একটি ফেসবুক আইডির মাধ্যমে অস্ত্র দেখিয়ে কয়েকজনের নাম উল্লেখ করে তাদের হত্যার হুমকি দিয়ে ভিডিও ছাড়ে। এ ঘটনায় ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ রজব আলীর ছোট ভাই নাহিদ আক্তার নাহান পুলিশের কাছে লিখিত অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে গত ১৫ নভেম্বর কাশিয়াডাঙ্গা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

মামলার পর শুক্রবার রাজশাহী মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্যপ্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে তার বর্তমান অবস্থান শনাক্ত করা হয়।  

এরপর কাশিয়াডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) তাজউদ্দিন আহম্মেদ ও তার টিম এবং সাইবার ক্রাইম ইউনিটের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম গাজীপুরের শ্রীপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় আসামি সোহাগ রেজাকে গ্রেফতার করা হয়।

রাজশাহীতে নিয়ে আসার পর তাকে এ মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।