ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

ময়লার গাড়ি কেড়ে নিল নটর ডেম ছাত্রের প্রাণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
ময়লার গাড়ি কেড়ে নিল নটর ডেম ছাত্রের প্রাণ নাঈম হাসান

ঢাকা: রাজধানীর গুলিস্তান এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। তিনি নটর ডেম কলেজের  উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র।

বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বেলা সোয়া ১২টায় মৃত ঘোষণা করেন।

তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া কবি নজরুল কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র আমিনুল ইসলাম ফাহিম জানান, গুলিস্তান হল মার্কেটের সামনের রাস্তা হেঁটে পার হওয়ার সময় গুলিস্তান জিরো পয়েন্টগামী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লা পরিবহনের একটি বেপরোগতির গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আঘাত পায় নাঈম। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, দুপুর সোয়া ১২টার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর চিকিৎসকরা পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ মর্গে রাখা হয়েছে।

তিনি আরও জানান, নিহতের পরনে নটর ডেম কলেজের ইউনিফর্ম রয়েছে। আর তার ব্যাগে থাকা জাতীয় জন্ম নিবন্ধন সনদ থেকে নাম জানা গেছে নাঈম হাসান। পিতা মো. শাহ আলম দেওয়ান ও মা জান্নাতুল ফেরদৌস। বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পূর্ব কাজিরখিল দেওয়ানবাড়ী গ্রামে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদারও বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনার পরপরই ময়লার গাড়ি জব্দসহ চালককে আটক করা হয়েছে।

নিহতের বাবা মো. শাহ আলম দেওয়ান জানান, তিনি নীলক্ষেত বই মার্কেটে চাকরি করেন। তার দুই ছেলে, বড় ছেলে শাহরিয়ার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র। আর নাঈম হাসান নটর ডেম কলেজের উচ্চ মাধ্যমিকের মানবিক বিভাগের ছাত্র। পরিবার নিয়ে কামরাঙ্গীরচর ঝাউলাহাটি চৌরাস্তা এলাকায় নিজেদের বাড়িতে থাকেন।

তিনি বলেন, সকাল ৭টার সময় নাঈম বাসা থেকে বের হয় কলেজে যাওয়ার জন্য। দুপুর ১২টার দিকে বাসায় ফেরার কথা ছিল তার। এর আগে নাঈমের ফোন থেকে পুলিশ কল দিয়ে জানায়, তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa