ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

সৌদিতে বাংলাদেশের সিডিউল ফ্লাইট অনুমোদনের আশ্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
সৌদিতে বাংলাদেশের সিডিউল ফ্লাইট অনুমোদনের আশ্বাস

ঢাকা: সৌদি আরবে বাংলাদেশি এয়ারলাইন্সের সিডিউল ফ্লাইট অনুমোদনের আশ্বাস দিয়েছেন দেশটির পরিবহনমন্ত্রী প্রকৌশলী সালেহ বিন নাসের আল জাসের।

সোমবার (২৯ নভেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সৌদি পরিবহনমন্ত্রী এমন আশ্বাস দেন।

সাক্ষাৎকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

দেশের কোভিড পরিস্থিতির উন্নতির কথা উল্লেখ করে ইঞ্জিনিয়ার সালেহ বিন নাসের আল জাসেরের কাছে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে বাংলাদেশি এয়ারলাইন্সগুলোর সিডিউল ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়ার অনুরোধ করেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী। এ সময় তিনি বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে এ খাতে সৌদি বিনিয়োগের প্রস্তাব দেন।

জবাবে ইঞ্জিনিয়ার সালেহ বিন নাসের আল জাসের বাংলাদেশ থেকে সৌদি আরবে বাংলাদেশি এয়ারলাইন্সের সিডিউল ফ্লাইট অনুমোদনের আশ্বাস দেন। এছাড়াও বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগের বিষয়টি তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে অবহিত করবেন বলে জানান।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন দুই দেশের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালুর প্রস্তাব দেন এবং আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার আগামী গভর্নিং বডি নির্বাচনে বাংলাদেশকে সমর্থন দেওয়ার জন্য সৌদি আরবের পরিবহনমন্ত্রীকে অনুরোধ করেন।

জবাবে ইঞ্জিনিয়ার সালেহ বিন নাসের আল জাসের বলেন, বাংলাদেশের সঙ্গে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার জন্য তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে অনুরোধ করবেন। এছাড়া আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থা নির্বাচনে বাংলাদেশকে সমর্থন দেওয়ারও আশ্বাস দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা,নভেম্বর ২৯,২০২১
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa