ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

ফরিদপুরে প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন ৩২ হাজার জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
ফরিদপুরে প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন ৩২ হাজার জন

ফরিদপুর: ফরিদপুরে বতর্মানে ৩২ হাজার ৬৪০ জন প্রতিবন্ধী রয়েছেন। এর মধ্যে সরকারের নিয়মিত প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন ৩২ হাজার জন।

এছাড়া বাকিদেরও ভাতার আওতায় আনতে এ ব্যাপারে সমাজসেবা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।  

জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে শুক্রবার (০৩ ডিসেম্বর) দুপুরে ফরিদপুর জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রতিবন্ধী ভাতার তথ্য জানিয়ে এ নির্দেশ দেন ডিসি অতুল সরকার।  

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ফরিদপুরে প্রতিবন্ধীদের থাকার জন্য সুবর্ণ ভবন নামে একটা বহুতল ভবন প্রতিষ্ঠা করা হবে। তাতে শুধুমাত্র প্রতিবন্ধী ব্যক্তিরা বসবাস করতে পারবেন। এখানে তাদের জন্য লিফট হবে এবং রাম্পের ব্যবস্থা থাকবে।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এএসএম আলী আহসানের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন- প্রফেসর এম এ সামাদ, সাংবাদিক পান্না বালা, গ্রাম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিপ্লব কুমার মালো, প্রতিবন্ধী ব্যক্তিদের পক্ষে বক্তব্য রাখেন কুদ্দুস, মিলি আক্তার, রাশিদুল।

অনুষ্ঠানের শেষ পর্বে প্রতিবন্ধী দিলীপ কুমার সরকারকে হুইল চেয়ার বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন জেলা প্রশাসন (ডিসি), জেলা সমাজসেবা অধিদপ্তর এবং সার্বিক সহযোগিতায় ছিলেন সবএনজিও।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa