ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শহীদ দুলাল দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
রাজশাহীতে শহীদ দুলাল দিবস পালিত

রাজশাহী: স্বৈরাচারবিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা শহীদ দুলালের ৩১তম মৃত্যুবার্ষিকী রোববার (৫ ডিসেম্বর)। দিনটিকে রাজশাহীতে শহীদ দুলাল দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

রোববার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় রাজশাহী কলেজে থাকা তার সমাধিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ পুষ্পস্তবক অর্পণ করেছে। পরে সেখানে এক মিনিট নীরবতা পালন করা হয়। শেষে দুলালের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি নাঈমুল হুদা রানা, রেজাউল ইসলাম বাবুল, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম,  উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য হাবিবুর রহমান বাবু, নফিকুল ইসলাম সেল্টু, আশরাফ উদ্দিন খান অ্যাড. শামসুন্নাহার মুক্তি, শাহাব উদ্দিন, বাদশা শেখ, ইসমাইল হোসেন, মজিবুর রহমান, মোখলেশুর রহমান কচি, আলিমুল হাসান সজল ও আশীষ তরু দে সরকার অর্পণ প্রমুখ।

দুলাল সামরিক স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা ছিলেন। তিনি রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক সম্পাদক ও মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। গণঅভুত্থানের অকুতোভয় রফিকুল ইসলাম দুলাল ১৯৯০ সালের ৫ ডিসেম্বর সামরিক সরকারের লেলিয়ে দেওয়া পুলিশ ও গুণ্ডা বাহিনীর গুলিতে নির্মমভাবে শহীদ হন। দিনটিকে স্থানীয়ভাবে শহীদ দুলাল দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।