ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

আমাদের সংগ্রাম চলছে দেশকে এগিয়ে নেয়ার: পরিকল্পনামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
আমাদের সংগ্রাম চলছে দেশকে এগিয়ে নেয়ার: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, যেকোনো কাজে নেতৃত্বের প্রয়োজন আছে। সবচেয়ে বড় কাজ আমাদের ছিল পরাধীন হওয়া থেকে মুক্তি হওয়া।

সেই বিশাল কাজে আমাদের নেতা ছিলেন শেখ মুজিবুর রহমান। তাকে আমরা সবাই সাহায্য করেছি সমর্থন করেছি লাখো লাখো মানুষ লাঠি নিয়ে বন্দুক নিয়ে লড়াই করেছেন আমরা স্বাধীনতা অর্জন করেছি।

তিনি বলেন, এখন যে আমাদের বিশাল সংগ্রাম চলছে দেশকে পরিবর্তন করা, রাস্তাঘাট বানানো, স্কুল বানানো, হাসপাতাল বানানো, বাড়ি বাড়ি বিদ্যুৎ নিয়ে যাওয়া, বাচ্চাদের জন্য অটিস্টিক স্কুল করাসহ আরও অনেক কাজ আমাদের আছে। তাই এতো সব বিরাট কাজের জন্য নেতৃত্বের প্রয়োজন আছে। আল্লাহ আমাদের উপহার দিয়েছেন শেখ হাসিনার মতো কর্মঠ একজন দেশপ্রেমিক ঈমানদার, একজন শক্তিশালী অভিজ্ঞ নেতা। যার জন্য আমরা গত ১২ বছরে এ দেশকে ওলট-পালট করে সুন্দর বাংলাদেশ আমরা প্রায়ই পেয়ে গেছি। তাহলে আমাদের উচিত হবে বঙ্গবন্ধুকে আমরা যেভাবে সমর্থন দিয়েছিলাম অসাধ্যকে সাধন করেছিলাম তেমনি তার কন্যাকে যে কন্যাটি ভালো আমাদের বিচারে সেই কন্যাকে সমর্থন দেয়া।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জ পৌর শহরের জেলরোড এলাকায় সুনামগঞ্জ জেলা প্রশাসন পরিচালিত বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের নুরুল হক ভবন উদ্বোধন অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আপনারা লক্ষ্য করেছেন একজন মন্ত্রী অন্যায় করেছিল আপনারা তার প্রতিবাদ করেছিলেন ফেইসবুকে নানাভাবে আলোচনায় যার বিরুদ্ধে তিনি সময় ক্ষেপণ করেননি। কিভাবে তিনি অ্যাকশন নিয়েছেন আপনারা তার সাক্ষী। বাকি অ্যাকশনগুলো তিনি চাইলেও নিতে পারবেন না সাংসদ থেকে তিনি পারবেন না বের করতে। কারণ তিনি নির্বাচিত সাংসদ সেখানে আইন আছে, সেই আইন মোতাবেক তার বিরুদ্ধে অবশ্যই অ্যাকশন নেওয়া হবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, অধ্যক্ষ শেরগুল আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa