ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরখাস্ত মেয়র আব্বাসের প্রতিষ্ঠানের কাছে মিলল দেশীয় অস্ত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
বরখাস্ত মেয়র আব্বাসের প্রতিষ্ঠানের কাছে মিলল দেশীয় অস্ত্র

রাজশাহী: রাজশাহীর কাটাখালী পৌরসভার বরখাস্তকৃত মেয়র আব্বাস আলীর পরিচালিত আশরাফ মেমোরিয়াল মডেল স্কুলের পাশের একটি পরিত্যক্ত জঙ্গল থেকে চাপাতি রামদাসহ বেশ কিছু দেশীয় তৈরি ধারালো অস্ত্র জব্দ করেছে পুলিশ।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে পরিত্যক্ত অবস্থায় এ অস্ত্রগুলো জব্দ করা হয়।

পরে সেখান থেকে অস্ত্রগুলো জব্দ করে কাটাখালী থানায় নিয়ে যায় পুলিশ।

জানতে চাইলে রাজশাহীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জানান, বিকেলে কাটাখালী পৌর বাজার সংলগ্ন আশরাফ মেমোরিয়াল মডেল স্কুলে পাশে কাজ করছিলেন নির্মাণ শ্রমিকরা। এ সময় দুইটি বস্তা দেখতে পেয়ে তারা থানায় খবর দেন। পরে থানা থেকে পুলিশ গিয়ে অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় ধারালো হাঁসুয়া, চাপাতি, রামদাসহ ২১টি দেশীয় অস্ত্র জব্দ করে থানায় নিয়ে আসে। ওই স্কুলটি কাটাখালী পৌরসভার বরখাস্তকৃত মেয়র আব্বাস আলীর বাবার নামে করা।  

বর্তমানে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে তদন্ত শেষে এই ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান- রাজশাহীর কাটাখালী থানার এই পুলিশ কর্মকর্তা।

এর আগে রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন পৌর মেয়র আব্বাস আলী। এরপরই তার বিরুদ্ধে মাঠে নামে স্থানীয় আওয়ামী লীগ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পাশাপাশি ১২ কাউন্সিলর তার প্রতি অনাস্থা জানিয়ে জেলা প্রশাসককে চিঠি দেন। পরে গত ৮ ডিসেম্বর তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ১ ডিসেম্বর তাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। ২ ডিসেম্বর আনা হয় রাজশাহীতে। তিনদিনের রিমান্ড শেষে গত ৯ ডিসেম্বর বরখাস্তকৃত মেয়র আব্বাসকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

আব্বাস আলীর বিরুদ্ধে করা ডিজিটাল আইনের মামলায় বর্তমানে তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।