ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে সীমিত পরিসরে বড়দিন উদযাপনের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
রাজশাহীতে সীমিত পরিসরে বড়দিন উদযাপনের নির্দেশ

রাজশাহী: করোনার নতুন ধরন ওমিক্রনের জন্য বাড়তি সতর্কতা হিসেবে রাজশাহীতে সীমিত পরিসরে বড়দিন উদযাপনের নির্দেশনা দিয়ে কিছু বিধিনিষেধ জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার (সদর) মো. গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক সাক্ষরিত ওই বিধিনিষেধে বলা হয়েছে, সীমিত পরিসরে বড়দিন উদযাপন করতে হবে।

এতে বলা হয়, আগামী ২৫ ডিসেম্বর যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন)। বড়দিন উপলক্ষে রাজশাহী মহানগরীতে খ্রীস্টান ধর্মাবলম্বীরা বিভিন্ন গীর্জা/উপাসনালয়ে তাঁদের ধর্মীয় আচার-অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করবেন। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ায় জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় আগের সব ধর্মীয় অনুষ্ঠান সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্প পরিসরে অনুষ্ঠিত হয়েছে।

এ কারণে কোভিড-১৯ সংক্রান্ত জারি করা স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা পালনসহ রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার নিমিত্তে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনে (১৯৯২ এর ২৬ এর ১(ঢ), ২৯ এর ১ (ক), (খ), ৩০) রাজশাহী মহানগর এলাকায় ওই দিন সব প্রকার সভা, সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মিছিল, আতশবাজি, পটকা ফুটানোসহ অন্য ক্ষতিকারকদ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরক দ্রব্য বহন ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়াভাবে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করা যাবে। আইন ভাঙলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এসএস/জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।